মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালী হাসপাতালে এমপি মোস্তাফিজুর রহমানের উদ্যোগে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ৩৮৪ জন পড়েছেন

বাঁশখালী উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে বাঁশখালীর সংসদ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয় সর্ম্পকিয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপির ব্যক্তিগত উদ্যোগে সেন্ট্রাল অক্সিজেন বসানো হয়েছে। ২০ লক্ষাধিক টাকা ব্যয়ে এ সেন্ট্রাল অক্সিজেন বসানোর কার্যক্রম গত ৫ আগষ্ট থেকে শুরু হয়ে গতকাল (১০ আগষ্ট) শেষ হয়েছে বলে জানান বাঁশখালী স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: মো: শফিউর রহমান মজুমদার। সারাদেশে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ার পর অক্সিজেন সংকট তীব্র হয়ে পড়ে। তখন করোনা রোগীদের জন্য বাঁশখালী উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন বসানোর দাবী উঠে সাধারন জনগনের পক্ষ থেকে। সাধারন জনগনের সুবির্ধাথে বাঁঁশখালীর সংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপির সেন্ট্রাল অক্সিজেন বসানোর কার্যক্রম শুরু করার জন্য নির্দেশ প্রদান করেন এবং এ কাজের ব্যয় ভার নিজে বহন করবে বলে জানান । তারই প্রেক্ষিতে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: মো: শফিউর রহমান মজুমদার, উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম সহ দায়িত্বশীল কর্মকর্তাদের এর সার্বিক তদারকিতে সেন্ট্রাল অক্সিজেন বসানোর কার্যক্রম শুরু হলে গতকাল এ কাজ শেষ হয় বলে জানা যায়। সারাদেশে করোনার প্রভাব বৃদ্ধি পাওয়ার সাথে সাথে অক্সিজেন এর চাহিদা দিন দিন বৃদ্ধি পায়। এমনকি অনেক জায়গায় অক্সিজেন এর অভাবে অনেক রোগী মারা যাওয়ার খবর ও প্রচার পায়। এ সমস্যা যাতে বাঁশখালীর জনগন না পড়ে সেদিক বিবেচনা করে এ কাজ দ্রুত বাস্তবায়ন করা হয় বলে জানান এমপির পক্ষ থেকে কাজের তদারকি থাকা উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম। তিনি বলেন এমপি মহোদয় শুধু সেন্ট্রাল অক্সিজেন নয় হাসপাতালের সকল বেটসিট সহ আরো প্রয়োজনীয় কাজ গুলো করার জন্য নির্দেশ দিয়েছে। রোগীদের সিটের বেটও কভার গুলো ও পরিবতন করে দেওয়া হবে। তাতে প্রায় ২৫ লক্ষাধিক টাকা ব্যয় হবে, যা এমপি মহোদয় নিজের ব্যক্তিগত তহবিল থেকে করবেন বলে তিনি জানান। বাঁশখালী উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: মো: শফিউর রহমান মজুমদার,বাঁশখালীর ৬ লক্ষাধিক জনগনের এ হাসপাতালটি প্রতিনিয়ত রোগীর চাপ থাকে। এ মুহুর্তে সবচেয়ে প্রয়োজনীয় ছিল সেন্ট্রাল অক্সিজেন, সেটা এমপি মহোদয় করে দিয়েছে , ফলে এর মাধ্যমে এক সাথে ২০ জন রোগী অক্সিজেন সেবা নিতে পারবে।এটা বসানোর কাজ শেষ হয়েছে। কয়েকদিনের মধ্যে এটা উদ্বোধন করা হবে বলে তিনি জানান।
বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, বাঁশখালী হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন একটি যুগান্তকারি পদক্ষেপ হলো। এটার মাধ্যমে হাসপাতালে আগত আর কোন রোগী অক্সিজেনের অভাব হবে না। এটার যথাযথ সংরক্ষণ ও রোগীর সেবায় আরো একধাপ এগিয়ে যাবে বলে তিনি উল্লেখ করেন।
বাঁশখালীর সংসদ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয় সর্ম্পকিয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি বলেন, আমার রাজনীতি হচ্ছে সাধারণ জনগনের জন্য। জনগনের সুবিধার জন্য আমি সকল ধরনের ত্যাগ স্বীকার করতে রাজি। হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন, রোগীদের সিটের বেটও কভার গুলো ও পরিবর্তন করে দেওয়ার জন্য উদ্যোগ গ্রহন করেছি। এলাকার জনগনের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য আমি যে কোন ত্যাগ স্বীকার করতে রাজি বলে জানান। তিনি সকলকে মাস্ক এবং সরকারের নিয়ম মেনে চলার আহবান জানান ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan