সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালী পৌরসভার ১২২ কোটি টাকার বাজেট ঘোষনা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ১২৪ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার ২০২৩-২০২৪অর্থ সনের বাজেট ঘোষনা অনুষ্টান গতকাল (৩১জুলাই সোমবার) পৌরসভা কার্যালয়ে অনুষ্টিত হয়। বাঁশখালী পৌরসভার মেয়র এডভোকেট এস.এম তোফাইল বিন হোছাইনের সভাপতিত্বে বাজেট অধিবেশন কালে তিনি সকলের সহযোগিতা চেয়ে প্রারম্ভিক স্থিতি সহ রাজস্ব বাজেট ১২২ কোটি ১৬ লক্ষ ৯০ হাজার ১২২ টাকা বাজেট ঘোষনা করেন। তিনি বলেন,আমি যখন দায়িত্ব গ্রহনের সময় পৌর কার্যালয়ের ৩০ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়া ছিল,অনেক ঠিকাদার কাজ না করে চলে যাচ্ছিল তাদের নানা ভাবে সহযোগিতা করে উন্নয়ন কাজ এগিয়ে নিয়ে যাচ্ছি। পৌরসভার কর্মচারীদের বেতন বকেয়া ছিল তা ধীরে ধীরে পরিশোত করতে সক্ষম হচ্ছি আপনাদের সহযোগিতায়।আমি দায়িত্ব গ্রহনের বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর সহযোগিতায় অনেক গুলো সড়কের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করেছি, যা বর্তমানে কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের(এডিবি ও এএফডি)অর্থায়নে নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের মাধ্যমে অনেক কার্যক্রম গ্রহন করা হয়েছে তা বাস্তবায়ন হলে পৌরসভার সামগ্রিক উন্নয়ন দৃশ্যপট সবার নজরে আসবে এবং পৌরবাসী উপকৃত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে সকলের সহযোগিতা কামনা করেন।
বাজেট অধিবেশনে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল গফুর,অতিথি ছিলেন সরকারি আলাওল ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ ইদ্রিস, সরল ইউনিয়নের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী,আওয়ামীলীগ নেতা জমশেদ আলম, নীলকন্ঠ দাশ, মোঃ ইলিয়াস সওদাগর, জাফর আহমদ, পৌর নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম, কাউন্সিলর বদিউল আলম, কাঞ্চন কুমার বড়ুয়া, আকতার হোসেন, আবদুল গফুর, রোজিয়া সুলতানা প্রমুখ আলোচনায় অংশ নেন। পৌরসভার উচ্চমান সহকারি মোঃ শহীদুল ইসলামের সঞ্চালনায় এ সময় বাজেটে শিক্ষা খাতে ছাত্রছাত্রীদের আর্থিক সাহায্য ও বৃত্তি প্রদান, পৌর পাঠাগার নির্মাণ, সংস্কৃতি ও খেলাধুলা বাবদ, ধুমপান বিরোধী প্রচারনা, মাদক ও বাল্য বিবাহ , বেওয়ারিশ লাশ দাফন বৃক্ষরোপন ও রক্ষনা বেক্ষণ নানা বিধ কার্যক্রম গ্রহনের কথা উপস্থাপন করেন।
উল্লেখ্য ২০০২ সালে উপজেলা সদরের জলদী ইউনিয়নকে সি গ্রেড শ্রেনীর বাঁশখালী পৌরসভা হিসাবে ঘোষনা করেন। বর্তমানে এ গ্রেড শ্রেনীর পৌরসভায় উন্নীত হয়েছে। বাঁশখালী পৌরসভার ৪র্থ মেয়র হিসাবে দায়িত্ব পালন করছেন এডভোকেট এস.এম তোফাইল বিন হোছাইন,তিনি ২০২২ সালের ১৬ জানুয়ারির নির্বাচনে বিজয়ী হয়ে এ দায়িত্ব পালন করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan