শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে সংঘরাজের স্মরণসভা ও উপসংঘরাজ ধর্মদর্শী মহাস্থবিরের সংবর্ধনা সভা বাঁশখালীতে ইপসার উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যনদের শপথ গ্রহন সম্পন্ন বাঁশখালীতে সাবেক সাংসদ সুলতান উল কবিরের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা বাঁশখালীতে পাহাড়ধসের ক্ষতি কমাতে কাজ করবে ইপসা ও সেভ দ্য চিলড্রেন বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা

বাঁশখালীতে সংঘরাজের স্মরণসভা ও উপসংঘরাজ ধর্মদর্শী মহাস্থবিরের সংবর্ধনা সভা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শনিবার, ২৭ জুলাই, ২০২৪
  • ১৪ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালীর সরলে অবস্থিত কাহারঘোনা মিনজিরিতলা সংঘরাজ অভয়তিষ্য পারিজাত আরাম বিহারের গতকাল প্রথমপর্বে সংঘদান স্মৃতিচারণ সভা এবং দ্বিতীয় পর্বে সংবর্ধনা ও সদ্ধর্ম সভা অনুষ্টিত হয়। প্রথমপর্বে কাহারঘোনা মিনজিরিতলায় জন্মজাত সংঘসন্তান সপ্তম সংঘরাজ সদ্ধর্মকীতি অভয়তিষ্য মহাস্থবির, একাদশ সংঘরাজ শাসনশোভন শাসনশ্রী মহাস্থবির এর স্মরণসভা এবং ও বর্ষাষাটিক সংঘদান অনুষ্টিত হয়। এ গ্রাম জাত সংঘসন্তান উপ-সংঘরাজ সদ্ধর্মনিধি ধর্মদর্শী মহাস্থবির এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম। সভার শুরুতে উদ্বোধনী বক্তব্য প্রদান করেন শ্রীমৎ মৈত্রীজিৎ মহাস্থবির, সদর্মদেশনা করেন শ্রীমৎ বুদ্ধপ্রিয় মহাস্থবির, শ্রীমৎ রতনিিপ্রয় স্থবির,জ্ঞানবোধি ভিক্ষু ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক কল্যাণ বড়ুয়া। সভায় প্রধান অতিথি বাঁশখালী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম বলেন, কোন ধর্মে অশান্তি ও অরাজকতার কোন স্থান নেই। যারা ধর্মের নাম দিয়ে অশান্তি ও নৈরাজ্য সৃষ্টি করে তারা জঙ্গী ও দেশদ্রোহী। তাদের কে সবাই মিলে প্রতিহত করতে হবে। তিনি বলেন বৌদ্ধরা শান্তিপ্রিয় ও সৃশৃংখল জাতি। তাদের প্রতিটি কর্মকান্ড সুন্দর ও সাবলীল হয়। আমি একজন জনপ্রতিনিধি হিসাবে সব সময় আপনাদের পাশে থাকব এবং এ বিহারের ও এলাকার উন্নয়নে কাজ করব।
অনুষ্টানের দ্বিতীয় পর্বে সংবর্ধনা ও সদ্ধর্ম সভায় সভাপতিত্ব করেন বিদর্শনাচার্য শ্রীমৎ রতœপ্রিয় মহাস্থবির, প্রধান অতিথি ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য ও বাঁশখালী আসনের সংসদ সদস্য আলহাজ্ব মুজিবুর রহমান সিআইপি,অনুষ্টানে সংবর্ধিত অতিথি ও আশীর্বাদক ছিলেন উপসংঘরাজ সদ্ধর্মনিধি ধর্মদর্শী মহাস্থবির, সংবর্ধিত অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত প্রফেসর ড.জিনবোধি মহাস্থবির, প্রধান ধর্মদেশক উপস্থিত ছিলেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সাবেক মহাসচিব এস,লোকজিৎ মহাস্থবির, বিশেষ অতিথি ছিলেন শীলকুপ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার, বিশিষ্ট সমাজ সেবক মোঃ আমান উল্লাহ,। দ্বিতীয় পর্বের অনুষ্টানের শুরুতে সংঘরাজ অভয়তিষ্য পারিজাত আরাম বিহারের অধ্যক্ষ শ্রীমৎ মৈত্রীজিৎ মহাস্থবির উদ্বোধনী বক্তব্য ও সাংবাদিক কল্যাণ বড়ুয়া স্বাগত প্রদান করেন। এছাড়া অতিথি ছিলেন এবং আলোচনায় অংশ নেন শিক্ষক বিষু কুমার বড়ুয়া, সুকুমার বড়ুয়া সাংবাদিক রাহুল দাশ নয়ন,সাংবাদিক সুবল বড়ুয়া, ফনিন্দ্র লাল বড়ুয়া, সত্য্িরপ্রয় বড়ুয়া, মিলন বড়ুয়া, পুলিশ বড়ুয়া, কমল বড়্য়ুা, বিকাশ বড়ুয়া, বিমল বড়ুয়া, সাধন বড়ুয়া, বিদর্শন বড়ুয়া, রাসেল বড়ুয়া, প্রমোতোষ বড়ুয়া প্রমুখ। কাকন বড়ুয়া, সোহেল বড়ুয়া ও নয়ন বড়ুয়া অনুষ্টানের সঞ্চালনা করেন।
সংবর্ধনা ও স্মরণসভায় প্রধান সংসদ সদস্য আলহাজ্ব মুজিবুর রহমান সিআইপি বলেন, সকল ধর্মের মর্ম কথা মেনে চললে সমাজে কোন অশান্তি কিংবা অপ্রীতিকর ঘটনা হবে না। তিনি ঐতিহ্যবাহী বৌদ্ধ ইতিহাসে সংঘগ্রাম নামে খ্যাত, সপ্তম সংঘরাজ সদ্ধর্মকীতি অভয়তিষ্য মহাস্থবির, একাদশ সংঘরাজ শাসনশোভন শাসনশ্রী মহাস্থবির ও উপসংঘরাজ সদ্ধর্মনিধি ধর্মদর্শী মহাস্থবির জন্মভুমির বিহারের, স্মশান এবং সড়ক সংস্কারের কার্যকর ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান । তিনি বলেন, আমি নির্বাচনের আগে যে ওয়াদা করেছি,পর্যায়ক্রমে তা বাস্তবায়ন করে যাচ্ছি, আমি কথায় নয় কাজে বিশ্বাসী উল্লেখ করে,আমি যে কয় মাসে দায়িত্ব পালন করছি, তাতে ধারাবাহিক ভাবে উন্নয়ন হচ্ছে উল্লেখ করেন এবং আগামীতে এ ধারা অভ্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে যে উন্নয়নের ধারা অভ্যাহত রয়েছে, তা কোন কুচক্রীমহল রোধ করতে পারবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan