মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর অবহিতকরণ সভা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৯৭ জন পড়েছেন

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন একটি স্বায়ত্ত শাসিত প্রতিষ্ঠান, যার মূল লক্ষ্য হচ্ছে- গ্রামীণ দরিদ্র নারীর ক্ষমতায়নের মাধ্যমে গ্রামীণ দারিদ্র দূরীকরণ ও টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে সরকারকে সহায়তা করা। এসডিএফ চট্টগ্রাম জেলা কার্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় আরইএলআই প্রকল্পের অবহিতকরণ সভা গতকাল বৃহস্পতিবার সকালে বাঁশখালী অফিসার্স কাবে অনুষ্টিত হয়। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী, উপজেলা কৃষি অফিসার আবু ছালেক, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুক চৌধুরী, সিনিয়র মৎস্য কর্মকর্তা উম্মুল ফারাহ বেগম তাজকিরা, যুব উন্নয়ন কর্মকর্তা মো: শওকতুজ্জামান, উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা কর্মকর্তা সৈয়দ আবু সুফিযান,সরল ইউনিয়নের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, শীলকুপ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মহসিন, বাঁশখালী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ফারুক, সাংবাদিক কল্যাণ বড়ুয়া, কাথরিয়া ইউনিয়নের সচিব পংকজ দত্ত সহ বিভিন্ন সরকারী, বেসরকারী বিভাগের কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, সিভিল সোসাইটি নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন(এসডিএফ) জেলা ব্যবস্থাপক মো: শহিদুল ইসলামের স্বাগত বক্তব্যে আরইএলাই প্রকল্পে বিভিন্ন বিষয় সম্পরকে ধারনা প্রদান করেন। প্রকল্প বিষয়ে মালটি মিডিয়ায় উপস্থাপনা এসডিএফ এর পক্ষে জেলা জীবিকায়ন কর্মকর্তা মো: মিজানুর রহমান, এবং জেলা আইটি এন্ড এমআই এস কর্মকর্তা রত্না রানী দে, এছাড়াও উপস্থিত ছিলেন: মামুনুর রশীদ,মো: জামাল উদ্দিন,মো: নুরুন্নবী, মো: আবুল কাশেম প্রমুখ ।

সভায় জেলা ব্যবস্থাপক মো: শহিদুল ইসলাম বলেন, কমিউনিটি পরিচালিত উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন এ প্রকল্পের মূল দর্শন। যেখানে স্থানীয় দরিদ্র জনগোষ্ঠী নিজেরাই নিজেদের উন্নয়নের পরিকল্পনা প্রণয়ন,বাস্তবায়ন ও মূল্যায়ন করে থাকে। অবহিতকরণ সভায় রেজিলিয়েন্স, এন্ট্রাপ্রেনিওরশীপ অ্যান্ড লাইভলীহুড ইম্প্রুভমেন্ট (আরইএলআই) প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন উপস্থাপনা শেষে মুক্ত আলোচনা পর্বে তিনি বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন। এ প্রকল্পের মাধ্যমে চট্টগ্রাম জেলার ৩টি উপজেলার ২৮টি ইউনিয়নের মোট ১৭৫টি গ্রামের প্রায় ৩০,০০০টি পরিবারকে আর্থিক ও কারিগরী সহায়তা প্রদান করা হবে বলে উল্লেখ করা হয়।

 

 

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan