রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে বিহার নির্মাণ কাজের উদ্বোধন করলেন সংঘরাজ ড. জ্ঞানশ্রী মহাথের

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : সোমবার, ২ মে, ২০২২
  • ৩৮৫ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার উত্তর জলদীতে অবস্থিত বাঁশখালী কেন্দ্রীয় ধর্মচক্র প্রগতি বিহারের স্থায়ী সংঘারাম ও কমপ্লেক্স’র নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন বাংলাদেশী বৌদ্ধদের সবোর্চ্চ ধর্মীয় গুরু মহামান্য এয়োদশ সংঘ শাসনশোভন, জ্ঞানভাণক অগ্গমহাসদ্ধর্মজ্যোতিকাধ্বজ ড. ড. জ্ঞানশ্রী মহাথের। সোমবার (২ মে) সকালে তিনি বাঁশখালী কেন্দ্রীয় ধর্মচক্র প্রগতি বিহারের স্থায়ী সংঘারামও কমপ্লেক্স’র নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন। এ উপলক্ষে অষ্টোপকরণ সহ সংঘদান ও সংবর্ধনা সভা ঢাকাস্থ মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ সদ্ধর্মকান্ডারী ভদন্ত ধর্মমিত্র মহাথের এর সভাপতিত্বে অনুষ্টানে প্রধান ও সংবর্ধিত অতিথি ছিলেন বাঁশখালী পৌরসভার মেয়র এডভোকেট এস.এম.তোফাইল বিন হোছাইন। অনুষ্টানে প্রধান সদ্ধর্মদেশক ছিলেন উত্তর জলদী প্রজ্ঞার্দশন মেড়িটেশন সেন্টারের প্রতিষ্টাতা ও মহাপরিচালক ভদন্ত জ্ঞানেন্দ্রিয় স্থবির,উদ্বোধক ছিলেন চট্টগ্রাম ইউএসটিসির প্রাক্তন উপার্চায প্রফেসার ডাঃ প্রভাত চন্দ্র বড়ুয়া, সদ্ধর্মদেশক ছিলেন জিনরতন মহাস্থবির, বুদ্ধপ্রিয় মহাস্থবির,জয়জ্যেতি স্থবির, প্রজ্ঞাসুমঙ্গল স্থবির। বিশেষ অতিথি ছিলেন পটিয়া সরকারি কলেজের অধ্যাপক রুপেন বড়ুয়া,এসিআই এর আঞ্চলিক প্রধান সম্পদ বড়ুয়া, বাঁশখালী বৌদ্ধ সমিতির সাধারন সম্পাদক সাংবাদিক কল্যাণ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক প্রকাশ বড়ুয়া। সংবর্ধিত ব্যক্তিত্ব ছিলেন বাঁশখালী পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর কাঞ্চন কুমার বড়ুয়া। পঞ্চশীল প্রার্থনা করেন ধনঞ্জয় বড়ুয়া। বাঁশখালী কেন্দ্রীয় ধর্মচক্র প্রগতি বিহারের সেবা উন্নয়ন কমিটির সাধারন সম্পাদক লায়ন দীপক কুমার বড়ুয়ার সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সভাপতি সুবোধ বড়ুয়া, অর্থ সম্পাদক পরিতোষ বড়ুয়া।

এ সময় বাংলাদেশী বৌদ্ধদের সবোর্চ্চ ধর্মীয় গুরু মহামান্য এয়োদশ সংঘ শাসনশোভন, জ্ঞানভাণক অগ্গমহাসদ্ধর্মজ্যোতিকাধ্বজ ড.জ্ঞানশ্রী মহাথের বলেন,শাসন সদ্ধর্ম রক্ষায় সবাইকে সন্মিলিতভাবে কাজ করার পাশাপাশি তা রক্ষায় এগিয়ে আসতে হবে । তিনি সকল ভেদাভেদ ভুলে দেশ ও জাতির তরে সবাইকে একত্রিত হয়ে কাজ করার আহবান জানান । প্রধান ও সংবর্ধিত অতিথি বাঁশখালী পৌরসভার মেয়র এডভোকেট এস.এম.তোফাইল বিন হোছাইন বলেন, বাঁশখালী পৌরবাসীর সকল ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করার পাশাপাশি পৌর এলাকায় সকল ধর্মের নাগরিকদের অধিকার নিশ্চিত করার জন্য সর্বাতœক ভাবে কাজ করে যাবেন বলে উল্লেখ করেন ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan