মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে অতিরিক্ত পুলিশ সুপার জসীম উদ্দিনের অন্যান্য উদ্যোগ ১২হাজার চারাগাছ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৩০১ জন পড়েছেন

‘বৃক্ষপ্রাণে প্রকৃতি প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ জাতীয় বৃক্ষররোপণ কর্মসূচি-২০২২ এর প্রতিপাদ্য কে ধারণ করে বাঁশখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থী ও সামাজিক সংগঠনের মাধ্যমে ১৮ প্রজাতির প্রায় ১২হাজার চারাগাছ বিতরণ করা হয়। বাংলাদেশ পুলিশে কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন পিপিএম এর উদ্যোগে, বাঁশখালী সবুজ আন্দোলনের ব্যানারে এ কার্যক্রম বাস্তবায়ন করা হয়। চারাগাছ গুলোর মধ্যে রয়েছে ফলজ, বনজ আর ঔষধি গাছ যেমন- কৃষ্ণচূড়া, সোনালু, কাঠবাদাম, জারুল, অর্জুন, বহেড়া, নিম, মেহগনি, হাইব্রিড আকাশমণি, হরিতকি, পেয়ারা, আমলকি, আমড়া, কালো জাম, বেল, তেতুল ও জলপাই।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন পিপিএম বলেন,এই বৃক্ষরোপণ কর্মসূচির বাহ্যিক উদ্দেশ্য জলবায়ু পরিবর্তনের রিরূপ প্রভাব থেকে বাঁচতে মানুষকে সবুজায়নে উদ্বুদ্ধ করা হলেও তার বাহিরেও অন্য একটি অন্তর্নিহিত উদ্দেশ্য রয়েছে। আর সেই অন্তর্নিহিত উদ্দেশ্যটি হল সামাজিক কাজে তারুণ্যের শক্তিকে উজ্জীবিত করা। অরুণ রাঙা তারুণ্যের সামনে ধরণীই যখন ক্যানভাস, সেই ক্যানভাসে সবুজের আলপনা আঁকার জন্য বৃক্ষই হোক সর্বোত্তম রং-তুলি। তিনি এ চারা বিতরণ কার্যক্রম বাস্তবায়নে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং এ ধরনের কাজ বাস্তবায়নে যুব সমাজকে এগিয়ে আসার আহবান জানান। গতকাল চারা বিতরণ কালে সার্বিক সহযোগিতা ও সমন্বয় সাধন করেন আবহাওয়াবিদ আবুল মনছুর, রহিম সৈকত,মাইনুল আলম মুবিন, আবদুল্লাহ, এনাম, আনছার, রোকন এবং ফাহামিদ সাহরিয়ার সহ বরুমছড়া জাগরণী, হাজীগাঁও অগ্রণী কাব, স্বপ্নতরী সংঘ, আলোকিত রতœপুর, সরল সামাজিক ঐক্য পরিষদ, রতœপুর তরুণ শেকড়, বাঁশখালা একতা সংঘ, উই ফর য়্যু, মধ্যম ডোংরা হযরত আবু বকর সিদ্দিক (রাঃ) স্মৃতি সংঘ, ছাপাছড়ি জাগ্রত সংঘ, কদমরসুল হযরত হাদু হাজী শাহ (রহঃ) স্মৃতি সংসদ, শেখেরখীল একতা সংঘ, খানখানাবাদ যুব উন্নয়ন পরিষদ, আইডিয়াল ট্রাস্ট, পূর্ববাগমারা, হুজিত্যা পাড়া আইডিয়াল সোসাইটি, হানিয়াপাড়া যুব উন্নয়ন সংস্থা, ১নং পাড়া সমাজ উন্নয়ন সংস্থা, মাইদার পাড়া একতা সমাজ কল্যান সংঘ, পূর্ব কাথরিয়া স্বপ্নসিঁড়ি কাব, দ্বীপশিখা পাঠাগার, পশ্চিম বাঁশখালা, বোঁচা ফকির স্মৃতি সংঘ, দক্ষিণ ইলশা আলোকবর্তিকা, অল ফর ওয়ান সোসাইটি, পশ্চিম বাগমারা আদর্শ ছাত্র ও যুব একতা সংঘ, কোটপাড়া শাহ্ আব্দুল জব্বার (রহঃ) স্মৃতি সংসদ, কাথরিয়া বাগমারা হিলফুল ফুযুল শান্তি সংঘ, পূর্ব বাগমারা তরুণ প্রদীপ সংঘ, পৃর্ব কাথরিয়া শাহ জিন্নাত আলী ক্রীড়া উন্নয়ন সংগঠন, কাথরয়িা শীল পাড়া একতা সংঘ, এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গকে চারাগাছ বিতরণ করা হয়।

এর আগে অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন পিপিএম নিজ বাড়ি এলাকায় কয়েক লক্ষ টাকা ব্যয়ে সাধারন জনগনের জন্য ‘বিদ্যা বাড়ি’ পাঠাগার স্থাপন করে সকলের মন জয় করেন ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan