সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে চীবরদানে বক্তারা-জ্ঞানীদের শ্রদ্ধা ও সন্মান করলে জ্ঞানীর জন্ম হয়

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ১৯৬ জন পড়েছেন

বাঁশখালীর ঐতিহ্যেবাহী সপ্তম সংঘরাজ সদ্ধর্মকীর্তি অভয়তিষ্য মহাস্থবির, একাদশ সংঘরাজ শাসনশোভন শাসনশ্রী মহাস্থবির,সদ্ধর্মনিধি ধর্মদর্শী মহাস্থবির ও বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের প্রাক্ত অধ্যাপক ড.অনোমদর্শী বড়ুয়া’র জন্মতীর্থ ভূমি কাহারঘোনা মিনজিরিতলা সংঘরাজ অভয়তিষ্য পারিজাত আরাম বিহারে শুভ কঠিন চীবর দানোৎসব গতকাল দিনব্যাপী অনুষ্টান মালার মধ্যে দিয়ে অনুষ্টিত হয়। সকাল বেলা প্রয়াত সংঘমনীষাদের স্মরনে অষ্ট উপকরণ সহ সংঘদান এবং বিকাল বেলা দানশ্রেষ্ট কঠিন চীবর দান সদ্ধর্মনিধি ধর্মদর্শী মহাস্থবিরের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান জ্ঞাতি ছিলেন ভারতীয় সংঘরাজ ভিক্ষু মহাসভার উপসংঘরাজ পন্ডিত ধমরতœ মহাস্থবির। প্রধান ধর্মালোচক ছিলেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সাবেক মহাসচিব ধর্মদূত এস লোকজিৎ মহাস্থবির। বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী বৌদ্ধ সমিতির সভাপতি ভদন্ত রাহুলপ্রিয় মহাস্থবির,সহ সভাপতি তিলোকানন্দ মহাস্থবির, প্রজ্ঞামিত্র মহাস্থবির, আনন্দবোধি মহাস্থবির,কোন্ডঞঞ্যে ভিক্ষু, সংঘমিত্র ভিক্ষু প্রমুখ। অনুষ্টানের শুরুতে উদ্বোধনী বক্তব্য রাখেন কাহারঘোনা মিনজিরিতলা সংঘরাজ অভয়তিষ্য পারিজাত আরাম বিহারে মৈত্রীজিৎ মহাথের। সভায় বক্তব্য রাখেন ও অতিথি ছিলেন জাতীয় দৈনিক দেশ রুপান্তরের নিজস্ব প্রতিবেদক সাংবাদিক সুবল বড়ুয়া, বাঁশখালী বৌদ্ধ সমিতির সাধারন সম্পাদক সাংবাদিক কল্যাণ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক প্রকাশ বড়ুয়া, মিলন বড়ুয়া, শিবু বড়ুয়া,আশীষ বড়ুয়া, রাসেল বড়ুয়া,কাঁকন বড়ুয়া, নয়ন বড়ুয়া।

সভায় বক্তারা বলেন, বৌদ্ধদের অন্যতম ধর্মীয় উৎসব দানশ্রেষ্ট দানোরাজা দানোত্তম “শুভ কঠিন চীবর দানোৎসব পূন্য লাভের অনুষ্টান। বাঙ্গালী বৌদ্ধদের জন্য কাহারঘোনা মিনজিরিতলা গ্রাম একটি পূর্ণ্য জন্মতীর্থ ভূমি। কারণ এখানে বাঙ্গালী বৌদ্ধদের দু,জন সংঘমনীষা সপ্তম সংঘরাজ সদ্ধর্মকীর্তি অভয়তিষ্য মহাস্থবির, একাদশ সংঘরাজ শাসনশোভন শাসনশ্রী মহাস্থবির সহ সদ্ধর্মনিধি ধর্মদর্শী মহাস্থবির ও বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের প্রাক্ত অধ্যাপক ড.অনোমদর্শী বড়ুয়া জন্মগ্রহন করে আলোকিত ভুুমিতে পরিণত করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan