শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

নতুন ৪৬টি সহ বাঁশখালীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৩৬২ পরিবার

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ৮৮ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালী উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন ঘোষনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত মঙ্গলবার সকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে বাঁশখালীতে ৫ম পর্যায়ে গৃহহীন ৪৬ পরিবারকে গৃহ হস্তান্তর এবং বাঁশখালী উপজেলাকে ভুমিহীন গৃহহীন ঘোষনা করেন। প্রধানমন্ত্রীর সাথে বাঁশখালী উপজেলা অফিসার্স কাবের হলরুম থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে ৫ম পর্যায়ে গৃহহীন ৪৬ পরিবারকে ২ শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর পুর্বক বাঁশখালী উপজেলাকে ভুমিহীন গৃহহীন ঘোষনা করা। এ সময় বাঁশখালীতে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের উদ্যোগে নির্মিত ছনুয়া কাদেরিয়া উচ্চ্ বিদ্যালয় ভবন কাম সাইকোন সেন্টার উদ্বোধন ঘোষনা করেন।
প্রধানমন্ত্রীর র্ভাচৃুয়ালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর বাঁশখালীতে গৃহপ্রাপ্তদের প্রয়োজনীয় কাগজ পত্র ও দলিল হস্তান্তর অনুষ্টান উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্টিত হয়। এ সময় আলোচনায় অংশ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজমী,বাঁশখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) মো: কামাল উদ্দিন পিপিএম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল গফুর,সরলের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, বৈলছড়ির চেয়ারম্যান মোঃ কফিল উদ্দিন,আওয়ামীলীগ নেতা আকতার হোসেন, সাংবাদিক কল্যাণ বড়–য়া, নতুন করে গৃহ পাওয়া সরলের জালিয়াঘাটা এলাকার রাজিয়া বেগম বক্তব্য রাখেন । এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মো: আবু সালেক,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরী, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুক চৌধুরী,উপজেলা ভেটেনারী সার্জন ডাঃ নাজমুল হাসান, সাধনপুরের চেয়ারম্যান কেএম সালাহ উদ্দিন কামাল, কাথরিয়ার চেয়ারম্যান ইবনে আমিন,শেখেরখীলের চেয়ারম্যান মোরশেদুর রহমান ফারুকী,সহকারি শিক্ষা কর্মকর্তা আবু বক্কর মো: ছিদ্দিকী, পল্লী সঞ্চয় ব্যাংক্রে ম্যানেজার জসীম উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপ সহকারি প্রকৌশলী লিপটন ওম,উপজেলা প্রকল্প কর্মকর্তা (পজীব) আবু বক্কর সিদ্দিক,গন্ডামারার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: ওসমান গনি,সাংবাদিক গৃহপ্রাপ্তরা সহ দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য বাঁশখালী উপজেলা ট্রাস্কফোর্স কমিটি বাঁশখালী উপজেলায় ৩৬২ জনকে ভুমিহীন ও গৃহহীন চি‎ি‎‎‎নত করেন। তারই প্রেক্ষিতে “মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভুমিহীন গৃহহীনদের ৩৬২ জনের তালিকা প্রস্তত করা হয়। তাদেরকে বিগত দিনে প্রথম পর্যায়ে ৪৭টি, দ্বিতীয় পর্যায়ে ১৪টি,তৃতীয় পর্যায়ে ১৩৫টি,চতুর্থ পর্যায়ে ১২০টি পরিবার মিলে ৩১৬ টি পরিবারকে রেজিস্ট্রিকৃত দলিল ও কবুলিয়ত সম্পাদন পুর্বক একক গৃহ হস্তান্তর করা হয়। সর্বশেষ আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে ৫ম পর্যায়ে গৃহহীন ৪৬ পরিবারকে গৃহ হস্তান্তর পুর্বক বাঁশখালী উপজেলাকে ভুমিহীন গৃহহীন ঘোষনা করেন।
বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার জানান, ৫ম পর্যায়ের ৪৬টি ঘর নির্মানাধীন থাকলে ও সে ঘর গুলো কাজ সম্পন্ন হলে গৃহপ্রাপ্তদের সুনিদিষ্ট তালিকা অনুসারে তাদের হস্তান্তর করা হবে এবং কেউ যদি সরকার প্রদত্ত ঘরে বসবাস না করে অন্য স্থানে থাকে তাহলে তার ঘর তদন্ত পুর্বক বাতিল করা হবে বলে তিনি জানান ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan