শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীর বিএনপিতে হঠাৎ অস্থিরতা- চেয়ারম্যান লেয়াকত আলীকে বহিষ্কার করায় বিক্ষোভ

সংবাদ দাতা
  • প্রকাশিত : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৮৭৫ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির যুগ্ন আহবায়ক আলী আব্বাস, সদস্য শেখ মুহাম্মদ মহিউদ্দীন, সদস্য ওবাঁশখালীর গন্ডামারা আলোচিত চেয়ারম্যান লেয়াকত আলীর বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবিতে বাঁশখালী উপজেলা ও পৌরসভা বিএনপির ব্যানারে এক বিক্ষোভ মিছিল গতকাল বিকেলে বাঁশখালীর বৈলছড়ির চেচুরিয়াতে অনুষ্ঠিত হয়। মিছিলটি চেচুরিয়াস্থ এস কে বি কনভেনশন হল থেকে চেচুরিয়া বাজার হয়ে বৈলছড়ি প্রদক্ষিণ করে পুলিশী বাঁধায় বৈলছড়ি বাজারে পথসভার মাধ্যমে শেষ হয়। পথসভায় বক্তব্য রাখেন বাঁশখালী উপজেলা বিএনপির আহবায়ক (একাংশ) ইব্রাহিম বিন খলিল। তিনি বলেন, ‘বাঁশখালী উপজেলা বিএনপির প্রাণ চেয়ারম্যান লেয়াকত আলীসহ চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির তিন নেতার বহিষ্কারাদেশ অবিলম্বে প্রত্যাহার করতে হবে। এ সময় বক্তারা বহিষ্কারাদেশ প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে।’ এসময় বিক্ষোভ মিছিলে বাঁশখালী উপজেলা বিএনপির আহবায়ক কমিটির (একাংশ) সদস্য সচিব এডভোকেট মহিউদ্দিন সিকদার, বাহারছড়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাজী ছাবের আহমদ, বাঁশখালী পৌরসভা বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মুফিজুর রহমান, গন্ডামারা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাওলানা আমিন, সহ সভাপতি নুর মুহাম্মদ, মেম্বার ফজল কাদের, মেম্বার আজিজুল হক, বাঁশখালী উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বখতেয়ার উদ্দীন, পৌরসভা যুবদলের সাবেক সভাপতি মোশতাক আহমদ, দক্ষিণ জেলা যুবদলের সহ প্রচার সম্পাদক মুহাম্মদ শুয়াইব, পৌরসভা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবু সালেহ মনি, বাঁশখালী উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক প্রার্থী মুহাম্মদ ইউসুফ, বাঁশখালী উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান সিকদার, আবু ছালেক চৌধুরী, আতাউর রহমান কাইসার, কামাল উদ্দীন, ইসহাক ছানবী, নাছির উদ্দীন দিদার, মুহাম্মদ ওসমান, নুর মুহাম্মদ, ইলিয়াস আজাদ, দিলদার এইচ রানা, রশিদ আহমদ, ওয়াহিদ, তানভীর, জয়নাল, শাহীন সুমন, সৈয়দ নুর রানা প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন ফযমপনফৎা দুর্দিনে চেয়ারম্যান লেয়াকত আলীরা ত্যাগ শিকার করেছে আর এখন কিছু পদলোভী নেতাদের কুপরামর্শে তাদের বহি:স্কার করা হচ্ছে যা দলের জন্য অশুভ সংকেত আখ্যা দিয়ে অচিরেই তা প্রত্যাহারের দাবী জানান ।
এদিকে বাঁশখালীতে বিএনপির নেতাকর্মীরা দীর্ঘদিন থেকে দু’ভাগে বিভক্ত। একটি পক্ষের নেতৃত্বে সাবেক সাংসদ জাফরুল ইসলাম চৌধুরী অপর একটির নেৃতৃত্বে সাবেক পৌর মেয়র কামরুল ইসলাম হোছাইনী, আলোচিত বিএনপি নেতা ও চেয়ারম্যান লেয়াকত আলী, উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও বৈলছড়ির সাবেক চেয়ারম্যান ইব্রাহিম বিন খলিল সহ কিছু নেতা কর্মী রয়েছে। চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে বাঁশখালী উপজেলা বিএনপির ও পৌরসভা বিএনপির আহবায়ক কমিটি গঠন করে। তাতে জাফরুল ইসলাম চৌধুরীর সমর্থিক বাঁশখালী উপজেলা বিএনপির আহবায়ক কমিটিতে বাহারছড়ার সাবেক চেয়ারম্যান মাষ্টার লোকমান আহমদ আহবায়ক ও ছনুয়ার সাবেক চেয়ারম্যান রেজাউল হক চৌধুরীকে সদস্য সচিব করা হয়। অপরদিকে পৌরসভা বিএনপির আহবায়ক কমিটিতে রাসেল ইকবাল মিয়াকে আহবায়ক এবং খোরশেদ আলম আইয়ুবকে সদস্য সচিব করা হয়। অপরদিকে বিগত কয়দিন আগে দক্ষিন জেলা বিএনপির একাংশ বাঁশখালী উপজেলা ও পৌরসভা বিএনপির মো: ইব্রাহিম বিন খলিলকে আহবায়ক, এডভোকেট মহিউদ্দিন সিকদার সদস্য সচিব করে উপজেলা কমিটি এবং সাবেক মেয়র কামরুল ইসলাম হোছাইন কে আহবায়ক, শাহাদাত হোসেন আজগর সদস্য সচিব করে বাঁশখালী পৌরসভা বিএনপির কমিটি ঘোষনা করে। তা নিয়ে বিরোধের জের ধরে বিএনপির তিন নেতাকে বহি:স্কার করে । এদিকে বিগত কিছুদিন আগে কামরুল ও লেয়াকতের কাছের লোক হিসাবে পরিচিত সাবেক ছাত্রনেতা আবু আহমদকে আহবায়ক করে যুবদলের উপজেলা কমিটি ঘোষনা করা হলেও তা আবার স্থগিত করা হয় । ফলে দীর্ঘদিন থেকে ঝিমিয়ে থাকা বিএনপি তে এখন চলছে বহি:স্কার বহি:স্কার খেলা । ফলে দলের দলের কর্মীদের মাঝে হতাশার পাশাপাশি চাাঁপ ক্ষোভ ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan