সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালী কেন্দ্রীয় শীলকূপ চৈত্য বিহারে সপ্তাহব্যাপী পটঠান পাঠ শুরু

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪৭৬ জন পড়েছেন

বাঁশখালী কেন্দ্রীয় শীলকূপ চৈত্য বিহারে সপ্তাহব্যাপী পট্ঠান পাঠ শনিবার উদ্বোধন করা হয়েছে। মহামান্য সপ্তম সংঘরাজ,সদ্ধর্মকীর্তি অভয়তিষ্য মহাথের’র ১৩৮ তম জন্মদিন ও তাঁর প্রিয় শিষ্য কর্মবীর জ্ঞানপাল মহাথের’র ৯৭ তম জন্মদিন উপলক্ষে নবনির্মিত মহাঋদ্ধিসম্পন্ন উপগুপ্ত মহাথের’র স্মৃতিচৈত্য উৎসর্গ, ত্রিপিটক পূজা, হাজার প্রদীপ প্রজ্জ্বলন, উপসম্পদা প্রদান, বুদ্ধকীর্তন,অষ্টপরিস্কারসহ মহাসংঘদান,পট্ঠান পাঠ ও সদ্ধর্মদেশনার আয়োজন করা হয়েছে। শনিবার ৩জন কুলপুত্র উপসম্পদা প্রদান পুর্বক সদ্ধর্মদেশনা বাঁশখালী বৌদ্ধ সমিতির সভাপতি শিক্ষাবিদ রাহুলপ্রিয় মহাস্থবিরের সভাপতিত্বে ও কর্মবীর দেবমিত্র মহাথের এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয়।

 

এ সময় সদ্ধর্মদেশনা করেন জ্ঞানপাল-রত্নপ্রিয় অরণ্য বিদর্শন ভাবনা কেন্দ্রের পরিচালক বিদর্শন সাধক প্রজ্ঞেন্দ্রিয় স্থবির। ভদন্ত শ্রদ্ধেইন্দ্রীয় স্থবির, ভদন্ত স্মৃতিইন্দ্রীয় স্থবির, ভদন্ত দীপেইন্দ্রীয় স্থবির, ভদন্ত বিশুন্ধাইন্দ্রীয় স্থবির,ভদন্ত মেত্তপ্রিয় ভিক্ষ প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য আগামী ১৭ ফেব্রয়ারি পর্যন্ত সপ্তাহব্যাপী পট্ঠান পাঠ করা হবে বাঁশখালী কেন্দ্রীয় শীলকূপ চৈত্য বিহারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan