শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীর পুকুরিয়ার ৫ ইউপি সদস্যের বহিষ্কারাদেশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ১৪৮ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়ন পরিষদের সচিব জাকের আহমদকে দায়িত্ব পালনকালে মারধরের অভিযোগ বহিষ্কার হওয়া পাঁচ ইউপি সদস্যের বহিষ্কারাদেশ প্রত্যাহারের আদেশ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালায়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধানের স্বাক্ষরিত এ আদেশ হাতে পেয়ে বৃহস্পতিবার স্থানীয় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন বহিষ্কারাদেশ প্রত্যাহার হওয়া ইউপি সদস্যরা। বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়ন পরিষদের কার্যালয়ে ২৩ নভেম্বর দুপুরে কার্যক্রম চলাকালীন সময়ে ইউপি সচিব জাকের আহমদের সাথে পরিষদের ৪ নং ওয়ার্ডের সদস্য আমজাদ হোসেন, ৫ নং ওয়ার্ডের সদস্য মো. মনির উদ্দীন, ৬ নং ওয়ার্ডের ্র সদস্য ফরিদ আহমদ, ৭ নং ওয়ার্ডের সদস্য মোহাম্মদ ফারুকুজ্জামান ও ৯ নং ওয়ার্ডের সদস্য মামুনুর রশিদ এর সাথে বিবাদের প্রেক্ষিতে বাঁশখালী সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয় ৫ ইউপি সদস্যের বিরুদ্ধে।
তার ফলে গত ১৬ ফেব্রয়ারি ২২৯নং স্মারকে জারিকৃত এক প্রজ্ঞাপনে ৫ ইউপি সদস্যদের সাময়িকক বরখাস্ত করা হয়। পরবর্তীতে ইউপি সচিব জাকের আহমদ আদালতে আপোষনামা দাখিলের পর বিজ্ঞ আদালত কর্তৃক সি আর মামলা নম্বর-১৩১৬/২০২২ (বাঁশখালী) প্রত্যাহার করা হয়েছে মর্মে চট্টগ্রাম জেলা প্রশাসক মন্ত্রণালয়কে অবহিত করেন। ইউপি সচিবের উপর হামলায় ঘটনায় বরখাস্ত সদস্যরা পুন: তাদের দায়িত্ব ফিরে ফেলেও সেখান বর্তমানে সচিব হিসাবে দায়িত্ব পালন করছেন কাথরিয়া থেকে বদলী হয়ে যাওয়া পংকজ দত্ত।
বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, পুকুরিয়া ইউনিয়ন পরিষদের ৫ ইউপি সদস্যের বহি;স্কার আদেশ প্রত্যাহারের চিঠিটি বৃহস্পতিবার দুপুরে অফিসের মেইলে আসছে বলে তিনি জানান। তিনি আরো বলেন, ফলে এ সদস্যরা পুর্বের মত তাদের দায়িত্ব পালনে আর কোন বাঁধা নেই বলে উল্লেখ করেন ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan