সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

চট্টগ্রাম জেলায় ৮ম বারের মত শ্রেষ্ট ওসি বাঁশখালীর কামাল উদ্দিন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ১২৪ জন পড়েছেন

চট্টগ্রাম জেলায় আইনশৃংখলা পর্যালোচনা সভায় ৮ম বারের মতো শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন বাঁশখালী থানার মোঃ কামাল উদ্দিন পিপিএম। এছাড়া তিনি বিগত কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)পদক লাভ করেন। ২০২১ সালের ১৩ অক্টোবর বাঁশখালী থানায় যোগদান করার পর থেকে ২০২১ সালের নভেম্বর ও ডিসেম্বর মাস এবং ২০২২ সালের জানুয়ারী মাস এরপর ২০২৩ সালের জানুয়ারী, এপ্রিল, মে ও জুন মাসে সহ ৮ম বার জেলার শ্রেষ্ট ওসি হিসাবে স্বীকৃর্তি লাভ করেন। বাঁশখালী থানার ৪ জন এসআই ও নানা ভাবে শ্রেষ্টত্ব অর্জন করেন। তারা হলেন মাদক উদ্ধারের জন্য এস.আই রফিকুল ইসলাম, বেশি সংখ্যক মামলা নিস্পত্তির জন্য এস.আই মোহাম্মদ মাসুদ, বেশি সংখ্যক গ্রেফতারি পরোয়ানা আসামী ধরার জন্য এ.এস.আই মোহাম্মদ খালেক, বেশি সংখ্যক সাজা প্রাপ্ত আসামী ধরার জন্য এ.এস.আই আব্দুর রহিম। এদিকে চট্টগ্রাম জেলা পুলিশের মাসিক অপরাধ বিষয়ক পর্যালোচনা সভা গতকাল রবিবার অনুষ্ঠিত হয়। পুলিশ লাইন্স সম্মেলন কক্ষে পুলিশ সুপার এস. এম. শফিউল্লাহ্ বিপিএম এর সভাপতিত্বে অপরাধ বিষয়ক পর্যালোচনা সভায় জেলার অপরাধ পরিসংখ্যান, আইনশৃঙ্খলা পরিস্থিতি,মামলা নিষ্পত্তি পর্যালোচনা এবং গুরুত্বপূর্ণ মামলা সমূহের তদন্তের অগ্রগতি আলোচনা করা হয়।
এ সময় পুলিশ সুপার জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট সার্কেল অফিসার ও থানার অফিসার ইনচার্জদের কে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। পরে অফিসার-ফোর্সেদের জুুন ২০২৩ মাসের সামগ্রিক কর্মদক্ষতা মূল্যায়ন করে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের বিশেষ সম্মাননা স্মারক ও সার্টিফিকেট অফ অ্যাপ্রিসিয়েশন প্রদান করেন পুলিশ সুপার। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কবীর আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) এ.এন.এম ওয়াসিম ফিরোজ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো: আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (শিল্পাঞ্চল ও ডিবি) সুদীপ্ত সরকার পিপিএম সহ সহকারী পুলিশ সুপারবৃন্দ,সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ সহ জেলা পুলিশের বিভিন্ন পদবীর অফিসার-ফোর্স উপস্থিত ছিলেন।
বাঁশখালী থানার ওসি মোঃ কামাল উদ্দীন পিপিএম বলেন,জেলায় শ্রেষ্ঠ ওসি হতে পারাটা গর্বের ব্যাপার। অপরাধ রোধ করাই আমাদের কাজ। আমার সেই কাজের স্বীকৃতিই আমি পেয়েছি। কাজের স্বীকৃতি পাওয়াটা আনন্দের।স্বীকৃতি পেলে কাজের গতি বাড়ে, আনন্দ পাওয়া যায়। এই অর্জনে আমিও আনন্দিত। পাশাপাশি আমার উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তিনি বলেন,এলাকার জনগনকে শান্তিতে রাখতে এবং মাদক নির্মুলে যে কোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত, তিনি এলাকার আইনশৃংখলা উন্নয়নঅপরাধ রোধে জনপ্রতিনিধি রাজনৈতিক নেতৃবৃন্দ সকলের সহযোগিতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan