মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ১৩২ জন পড়েছেন

“নিরাপদ মাছে ভরবো দেশ-গড়বো স্মার্ট বাংলাদেশ “এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাঁশখালী উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা গতকাল মঙ্গলবার সকালে অনুষ্টিত হয়। উপজেলা পরিষদে থেকে সকলের অংশগ্রহনে র‌্যালী বের হয়ে উপজেলা মসজিদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করণের মাধ্যমে শেষ হয় । পরে উপজেলা পরিষদ ভবনের হলরুমে আলোচনা সভা বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত হয় । উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরীর স্বাগত বক্তব্যে অনুষ্টিত সভায় অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজমী, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবু সালেক, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ শাফিন ইশমাম চৌধুরী, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মোঃ ওমর ফারুক, বাঁশখালী একাডেমির নির্বাহী পরিচালক সাংবাদিক কল্যাণ বড়ুয়া প্রমুখ।

উপজেলা মৎস্য মেরিন ফিশারীজ অফিসার মোঃ সাইফুল ইসলাম এর সঞ্চালনায় এতে আলোচনায় অংশ নেন মোহাম্মদ হোছাইন,আইডিএফ এর মৎস্য কর্মকর্তা মোহাম্মদ হাসান,কোরান তেলাওয়াত করেন জোনাইদুল ইসলাম। অনুষ্টানে সফল রুইকাতাল জাতীয় মাছের পোনা উৎপাদনকারি হিসাবে মো: হেফাজুল ইসলাম, সফল মৎস্যচাষী হিসাবে আনিসুল ইসলামকে সন্মাননা প্রদান করা হয়। সভায় বক্তারা বলেন, বর্তমানকে সরকার মৎস্য খাতকে গুরুপ্ত প্রদান করায় দেশের সকল পুকুর ডোবায় আজ আধুনিক পদ্ধতিতে মাছ চাষ করে স্বাবলম্বী হচ্ছে অনেকে। তাছাড়া যারা এক সময় বেকার সময় ব্যয় করতে তারা ও নিজে নিজে উদ্যোগ নিয়ে মৎস্য বিভাগের সহযোগিতায় মাছ চাষ করে অর্থ উপার্জন করছে। এদিকে উপরোক্ত কার্যক্রম ছাড়া জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসুচী গ্রহন করেছে বলে উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan