শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে বিজয় দিবসে উপজেলা প্রশাসনের দিনব্যাপী নানা আয়োজন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ৯০ জন পড়েছেন

মহান বিজয় দিবস উপলক্ষে সারাদেশের ন্যায় চট্টগ্রামের বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৬ ডিসেম্বর ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেহানা আক্তার কাজেমী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: তোফায়েল আহমেদ সহ প্রশাসনের সকল কর্মকর্তারা পুষ্পস্তবক অর্পণ করেন।এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ও রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক পুষ্পস্তবক অর্পণ করেন।
এরপর সকাল ৮ টায় বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে স্কুল কলেজের শিক্ষার্থী সহ বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। পরে বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও স্কুল কলেজের শিক্ষার্থী কুচকাওয়াজ অনুষ্টিত হয়। এতে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেহানা আক্তার কাজেমী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: তোফায়েল আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল খালেক পাটোয়ারী, স্বাস্থ্য ও পঃ পঃ ডাঃ শফিউর রহমান মজুমদার, উপজেলা কৃষি কর্মকর্তা আবু ছালেক, উপজেলা নির্বাহী প্রকৌশলী কাজী ফাহাদ বিন মাহমুদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: সুপন নন্দী,উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা নিলয় বিশ্বাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: শাফিন ইশমাম, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুক চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: শওকতুজ্জামান, উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মামুন,উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা সৈয়দ আবু সুফিয়ান, বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ দাশ,পল্লী বিদ্যুৎ ডিজিএম ঋষি কুমার ঘোষ,জলদী অভয়ারন্য ও চাম্বল বনবিট কর্মকর্তা আনিসুজ্জামান শেখ, আনসার ভিডিপির রানা ভট্টাচার্য সহ বাঁশখালীর কর্মরত সাংবাদিকরা সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
কুচকাওয়াজ শেষে বাঁশখালী উপজেলা মুক্তিযোদ্ধা ভবনের হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধকালীন বাঁশখালীসহ দক্ষিণ চট্টগ্রামের বিএলএফ কমান্ডার ডা: আবু ইউসুফ চৌধুরী,প্রধান বক্তা ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেহানা আক্তার কাজেমী,এ সময় অতিথি ছিলেন এবং আলোচনায় অংশ নেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল খালেক পাটোয়ারী, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো:তোফায়েল আহমেদ,মুক্তিযোদ্ধা অসিত সেন, সাবেক মেয়র ও মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী, মুক্তিযোদ্ধা আজিজ উদ্দিন হায়দার, মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভেদু, মুক্তিযোদ্ধা আহমদ ছফা, মুক্তিযোদ্ধার সন্তান ও সাধনপুরের চেয়ারম্যান কে.এম সালাহ উদ্দিন কামাল,উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ ডাঃ শফিউর রহমান মজুমদার, উপজেলা কৃষি কর্মকর্তা আবু ছালেক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: শওকতুজ্জামান, উপজেলা নির্বাহী প্রকৌশলী কাজী ফাহাদ বিন মাহমুদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: সুপন নন্দী, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুক চৌধুরী, উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মামুন,বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ দাশ সহ প্রশাসনের দায়িত্বরত ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিকে দিবসটি উদযাপনে হাসপাতালে এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। মসজিদে ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্টানে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়।
এ ছাড়া বিজয় দিবস উপলক্ষে বিকাল ৩টায় বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল খেলা ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় উপজেলা পরিষদ ভবনের নিচতলায় বাঁশখালী শিল্পকলা একাডেমির শিল্পী এবং স্থানীয় উদীয়মান শিল্পীদের অংশগ্রহনের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan