সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে গৃহ হস্থান্তর অনুষ্ঠানে বক্তারা -নিজেদের সাধ্যমত গৃহহীনদের পাশে দাঁড়ান

সংবাদ দাতা
  • প্রকাশিত : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৪৫৬ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদক:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী-মুজিববর্ষ উপলক্ষে বাঁশখালীর ২৫টি পরিবারকে নতুন ঘর হস্থান্তর করা হয় । শনিবার সকালে বাঁশখালী উপজেলা অফিসার্স কাবের হলরুমে অনুষ্টিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবণ থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে যুক্ত হওয়া এ অনুষ্টানে উপস্থিত ছিলেন এবং আলোচনায় অংশ নেন বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, সহকারি কমিশনার (ভুমি) মোহাম্মদ আতিকুর রহমান, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সফিউল কবীর, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সমরঞ্জন বড়ুয়া, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবু ছালেহ,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শ্যমলী দাশ, শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুক চৌধুরী, উপজেলা প্রকৌশলী আশরাফুল ইসলাম ভুঁইয়া, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাকেরা শরীফ, আনসার ভিডিপি কর্মকর্তা মো: দেলোয়ার হোসেন, সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, সরল ইউনিয়নের চেয়ারম্যান রশীদ আহমদ চৌধুরী, কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম.শাহাদত আলম, চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, বৈলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো.কফিল উদ্দীন, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, শেখেরখীল ইউনিয়নের চেয়ারম্যান মো. ইয়াছিন সিকদার,ছনুয়া ইউনিয়নের চেয়ারম্যান এম. হারুনুর রশিদ, খানখানাবাদের চেয়ারম্যান বদরুদ্দিন চৌধুরী ,পুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: আসহাব উদ্দিন, কাথরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: শাহাজাহান চৌধুরী,পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক এডভোকেট এসএম তোফাইল বিন হোছাইন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স এর মাধ্যমে গৃহ স্থানান্তর পর বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী, বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, সহকারি কমিশনার (ভুমি) মোহাম্মদ আতিকুর রহমান সহ অন্যরা গৃহ প্রাপ্তদের গৃহের ও জমির দলিল প্রদান করেন । এ আগে বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, আমার নিজের উদ্যোগে ১০০টি বাড়ি নির্মান করে দেব এবং এ এলাকার সকল গৃহহীন পরিবার যাতে গৃহ পায় সে ব্যাপারে নিশ্চিত করবেন বলে তিনি আশা ব্যক্ত করেন। এ সময় তিনি প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান ও বিত্তবানদের স্বউদ্যোগে গৃহ নির্মান কাজে এগিয়ে আসার আহবান জানান।
চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, মুজিব বর্ষে সরকারি কর্মকর্তাদের একটি নতুন দৃষ্টান্ত দেখতে চাই, এ সময় আগামী ফেব্রয়ারির মধ্যে নিজেদের বেতনের টাকা থেকে গৃহহীনদের নতুন গৃহ তৈরি করে দেওয়ার অঙ্গীকার করেন বাঁশখালী প্রশাসনের কর্মকর্তারা। জেলা প্রশাসক বলেন ,ভুমিহীন ও গৃহহীনদের স্বচ্ছ তালিকা করে তারা যেন পর্যায়ক্রমে গৃহ পায় সে ব্যাপারে ব্যবস্থা গ্রহন করতে দায়িত্বশীল কর্মকর্তাদের আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan