শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালী‌তে এক‌দি‌নে দশ জ‌নের ক‌রোনা সনাক্ত

নিজস্ব প্রতি‌বেদক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৬৮৩ জন পড়েছেন

বাঁশখালী‌তে ক‌রোনা রোগী আশংকাজনক হা‌রে বৃ‌দ্ধি পে‌লেও সাধারন জনগন মান‌ছেনা সরকা‌রি নি‌দের্শনা ও নিয়মনী‌তি । বাঁশখালী উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শ‌ফিকুর রহমান মজুমদার জানান বিগত ২৪ ঘন্টায় ১০ জন রোগী সনাক্ত হ‌য়ে‌ছে । অপর‌দি‌কে এ পর্যন্ত ৪৪৪ জন ক‌রোনা রোগী সনাক্ত হ‌য়ে‌ছে বাঁশখালী‌তে । তার ম‌ধ্যে এ পর্যন্ত ৪২৭ জন নানা ভা‌বে সুস্থ হ‌য়ে‌ছে ।অপর‌দি‌কে সারাদেশের মতো চট্টগ্রামের বাঁশখালীতে লকডাউন কার্যকর করতে বাঁশখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।লকডাউনের প্রথম দিনে গতকাল বুধবার (১৪ এপ্রিল) ১৮টি মামলা দায়ের করে ২ হাজার ২শ’ টাকা, দ্বিতীয় দিনে আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ২১টি মামলা দায়ের করে ২ হাজার ৪শ’ টাকা জরিমানা আদায় করা হয়।
বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুজ্জামান চৌধুরীর নেতৃত্বে থানা পুলিশের সহযোগিতায় বাঁশখালীতে লকডাউন কার্যকর ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও মাস্ক বিতরণ করা হয়।
সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন- ২০১৮ এর আওতায় দুই দিনে ৩৯টি মামলা দায়ের এবং ৪ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়।
এ ব্যাপারে বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুজ্জামান চৌধুরী বলেন, “সাধারণ জনগণকে সচেতন করতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর আওতায় বাঁশখালীর প্রধান সড়কের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।
এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan