রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালী পৌরসভার নির্বাচনে প্রার্থীদের বিরামহীন প্রচারনা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৪১৫ জন পড়েছেন

বাঁশখালী পৌরসভা নির্বাচন আগামী ১৬ জানুয়ারি অনুষ্টিত হবে। গত ২৮ ডিসেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের পর থেকে বিরামহীন ভাবে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে প্রার্থীরা। তবে গতকাল শুক্রবার বিকালে পৌরসভা এলাকায় আচরণ বিধি লংগনের দায়ে দুই প্রার্থীর কাছ থেকে ১ হাজার টাকা জরিমানা আদায় করেছে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরীর নেতৃত্বে গঠিত মোবাইল টিমের ভ্রাম্যমান আদালত।
বাঁশখালী পৌরসভা নির্বাচন সুষ্ট ও শান্তিপুর্ণ করার লক্ষে নির্বাচনী আচরণ বিধি প্রতিপালন, মোবাইল কোর্ট পরিচালনাসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদানের জন্য ৩ জন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী সহ অপর দুইজন হলেন চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নাঈমা ইসলাম, সাতকানিয়ার সহকারি কমিশনার(ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সজীব কান্তি রুদ্র। এদিকে গতকাল শুক্রবার বিকালে পৌরসভা এলাকায় আচরণ বিধি লংগনের দায়ে দুই প্রার্থীর কাছ থেকে ১ হাজার টাকা জরিমানা আদায় করে এবং গাড়িতে দুটি মাইক ব্যবহারে নিষেধ, দোকান পাঠেও দেওয়ালে পোষ্টার না লাগানোর জন্য নির্দেশ দেন এবং বেশ কিছু পোষ্টার সরিয়ে ফেলেন। এদিকে বাঁশখালী পৌরসভার নির্বাচনে মেয়র পদে ২ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন আর সাধারণ কাউন্সিলর পদে ৪৩ প্রার্থী এবার নির্বাচনে প্রতিদ্বন্দতা করছে। মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থী এ্যাডভোকেট এসএম তোফায়েল বিন হোছাইন (নৌকা) স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র ও বিএনপি নেতা কামরুল ইসলাম হোছাইনী(মোবাইল)। বাঁশখালী পৌরসভা নির্বাচনের সংরক্ষিত ১,২,৩ ওয়ার্ডে রুজিয়া আকতার (জবা ফুল),হামিদা বেগম (আনারস),সেতারা বেগম (চশমা), সারাবান তাহুরা ফেরদৌসি কলি (অটোরিক্সা),৪,৫,৬ওয়ার্ডে রোজিয়া সুলতানা (আনারস),রেবা তালুকদার (চশমা),৭,৮,৯ ওয়ার্ডে নারগিস আক্তার(জবা ফুল), ছাদেকা নুর খানম বিউটি(আনারস), করিমা আক্তার( টেলিফোন),খালেদা বেগম (চশমা)। ১নং ওয়ার্ডে আনসুর আলী (উটপাখি), মো: হোছাইন (ডালিম), মাহফুজুর রহমান আনিছ (পাঞ্জাবি), ২নং ওয়ার্ডে মিলন বড়–য়া (ব্রিজ), হারুনুর রশিদ(উটপাখি), কাঞ্চন কুমার বড়–য়া(পাঞ্জাবি),মো:আবদুল লতিফ(ডালিম), ৩নং ওয়ার্ডে জমশেদ আলম(ব্রিজ), মো: জামাল উদ্দিন (ব্ল্যাক বোর্ড),মো: মানিকুল আলম (পানির বোতল),আবদুল অদুদ(লেদু) (উটপাখি), মো: ফিরোজ শাহী টেবিল ল্যাম্প), মো: মোসলেম উদ্দিন (ডালিম), মো: বেলাল উদ্দিন (ফাইল কেবিনেট), মো: জসীম উদ্দিন (পাঞ্জাবি), ৪নং ওয়ার্ডে আজগর হোসেন (ইটাপাখি), আরিফ মঈনুদ্দিন (পাঞ্জাবি), মো: আকতার হোছাইন (ব্রিজ), ৫নং ওয়ার্ডে মো: ইসহাক (উটপাখি),মো: আমিরুজ্জামান (ডালিম),মো: হোছাইন উদ্দিন(গাজর) মো: নঈমুল হক মানিক (ব্রিজ), নুরুল আলম (পাঞ্জাবি), মো: সোহেল(টেবিল ল্যাম্প),মো: নাছির উদ্দিন (ব্ল্যাক বোর্ড), ৬নং ওয়ার্ডে দিলীপ চক্রবর্তী(পাঞ্জাবি), আক্তার হোসেন (ব্রিজ), নির্মল কান্তি রুদ্র (উটপাখি), ৭নং ওয়ার্ডে মোহাম্মদ হারুন (পাঞ্জাবি), আবদুল গফুর (ব্রিজ), আরাফাত উদ্দিন (টেবিল ল্যাম্প), মো: নুরুল আলম(ডালিম), মো: জাকের হোসেন (উটপাখি), ৮নং ওয়ার্ডে ব্যোমপতি দাশ (ডালিম), প্রনব কুমার দাশ (ব্ল্যাক বোর্ড), উত্তম কুমার কারন (উটপাখি), মো: নুরুন্নবী (পাঞ্জাবি), ৯নং ওয়ার্ডে দেলোয়ার হোছাইন(পাঞ্জাবি), বদিউল আলম (টেবিল ল্যাম্প),কামরুল ইসলাম (উটপাখি), মুহিববুল্লাহ (ব্রিজ), মো:ওমর ফারুক (ডালিম), জয়নাল আবেদীন(ব্ল্যাক বোর্ড), প্রতীক পেয়েছেন। পৌরসভার ১১টি ভোট কেন্দ্রে ৮৪টি কক্ষে ২৬ হাজার ৯৮০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি প্রিসাইডিং কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বলেন, বাঁশখালী পৌরসভা নির্বাচনে আধুনিক প্রযুক্তি ইউভিএম প্রদ্ধতিতে হবে। নিরপেক্ষ ও শান্তিপুর্ণ করার জন্য নির্বাচন কমিশনার পক্ষ থেকে যথাসাধ্য পদক্ষেপ গ্রহন করা হবে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan