মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে এমপি মোস্তাফিজ-বর্তমান সরকার কৃষি ও জনবান্ধব

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৩২৬ জন পড়েছেন

বাঁশখালীতে কৃষি যন্ত্রপাতি কম্বাইন্ড হারভেস্টর, রাইচ থ্রেসার, পাওয়ার থ্রেসার বিতরণ করা হয়। সোমবার বাঁশখালী উপজেলা কৃষি অফিস দপ্তর আয়োজিত, সম্বনিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের মাধ্যমে কৃষি যন্ত্রপাতি (কম্বাইন্ড হারভেস্টর, রাইচ থ্রেসার, পাওয়ার থ্রেসার) বিতরণ করা অনুষ্টান বাঁশখালী উপজেলা অফিসার্স কাবে উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ সর্ম্পকিয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। উপজেলা কৃষি অফিসার আবু সালেক এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়–য়া, উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম,উপসহকারী কৃষি কর্মকর্তা বিধান কান্তি দত্ত, সুরঞ্জিত রুদ্র, উৎপল রায়,কলিমুল্লাহ সহ উপজেলার কৃষক-কৃষাণী ছিলেন।

 

সভায় প্রধান অতিথি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কৃষি বান্ধব নীতিমালার অংশ হিসেবে এবং মাননীয় কষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের প্রচেষ্টার ফলে কৃষিতে আজ আধুনিকায়ন ও বাণিজ্যিকী করণের ছোঁয়া লেগেছে। এ সময় বক্তারা বলেন তারই ধারাবাহিকতায় বাঁশখালীতে ও মাননীয় সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায় বাঁশখালীতেও কৃষির নতুন নতুন প্রজেক্ট চালু হয়েছে। বেড়িবাঁধ নির্মান হওয়ায় অনেক লবনাক্ত জমি এখন চাষের আওতায় এসেছে। কৃষি যন্ত্রপাতি বিতরনে ৭০% ভর্তুকী পেয়েছে। কৃষিতে নতুন মাত্রা যোগ হচ্ছে ও আধুনিক চাষাবাদে সুযোগ পাচ্ছে বাঁশখালীর কৃষকগন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan