মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীর নির্বাচনী আচরণ বিধি লংগনের দায়ে ৩ লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ২৭২ জন পড়েছেন

বাঁশখালীর ১৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৫ জুন অনুষ্টিত হবে। ১৪টি ইউনিয়নের মধ্যে চাম্বল ইউনিয়নের নির্বাচন নির্বাচন কমিশন স্থগিত করে ইভিএম নিয়ে বিরুপ মন্তব্য করায় এক প্রার্থীর । তার বিরোদ্ধে মামলা ও করা হয় । নির্বাচন সুষ্ট ও শান্তিপুর্ণ করার জন্য বাঁশখালী উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহামুদুল হাসান এর নেতৃত্বে বাঁশখালীর বৈঁলছড়ি, সাধনপুরের বাণীগ্রাম, খানখানাবাদ ইউনিয়নে নির্বাচনীয় আচরণ বিধি প্রতিপালন নিশ্চিতকল্পে মোবাইল কোর্ট পরিচালিত হয়। সোমবার বিকাল ৪ টা থেকে রাত পর্যন্ত এই সময় বিধি বহির্ভূতভাবে নির্দিষ্ট সংখ্যার (চেয়ারম্যান প্রার্থীর ক্ষেত্রে ৩টি সাধারণ সদস্য প্রার্থীর ক্ষেত্রে ১টি) অধিক প্রচারণা ক্যাম্প স্থাপন, প্রচারণা ক্যাম্পে বিধি বহির্ভূত উচ্চ আওয়াজে সঙ্গীত পরিবেশন, মহাসড়ক বন্ধ করে শোডাউন করা, নির্ধারিত সময়ের (রাত ৮ টার) পর মাইক ব্যবহার করা, দেয়ালে পোস্টার লাগানো, তোরণ নির্মাণ ও আলোকসজ্জা করায় বৈলছড়ি ইউনিয়নে একজন চেয়ারম্যান প্রার্থী,একজন সাধারণ সদস্য প্রার্থী ও খানখানাবাদ ইউনিয়নের দুইজন চেয়ারম্যান ও দুইজন সাধারন সদস্য প্রার্থী প্রত্যেক কে ১০ হাজার টাকা করে মোট ৬০,০০০ টাকা জরিমানা করা হয় । এই সময় দেয়ালে লাগানো পোস্টার, ব্যানার,তোরণ অপসারণ করা হয়,প্যান্ডেলে ব্যবহৃত শব্দ যন্ত্র ও মাইক জব্দ করা হয়।

এদিকে নির্বাচনী প্রচারনা শুরু থেকে অদ্যাবধি বাঁশখালীর বিভিন্নস্থানে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ৯জন চেয়ারম্যান প্রার্থী ও ২৩ জন সাধারণ সদস্য প্রার্থী কে মোট ৩,০৩, ০০০(তিন লক্ষ তিন হাজার) টাকা জরিমানা করা হয়েছে। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও ঝুঁকিমুক্ত নির্বাচন নিশ্চিতকল্পে এই অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan