শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীর চাম্বল ইউপি নির্বাচন হচ্ছে কি হচ্ছে না !

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ৫৩৯ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালীতে চাম্বল ইউনিয়ন পরিষদের স্থগিত নির্বাচন আগামী ১৪ জুলাই বৃহস্পতিবার অনুষ্টিত হবে বলে গতকাল ৩ জুলাই বাংলাদেশ নির্বাচন কমিশনের উপসচিব, নির্বাচন রিচালনা ২ মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বার্তায় জানা গেলে ও তা নিয়ে চলছে নানা জনের নানা কথা । ফলে এখন সাধারন ভোটারদের মনে প্রশ্ন আগামী ১৪ জুলাই বৃহস্পতিবার চাম্বল ইউনিয়নের স্থগিত নির্বাচন হচ্ছে কি হচ্ছে না। তবে কোন মাধ্যম এ নির্বাচন সুনিদিষ্ট ভাবে বন্ধ কিংবা হবে তার কোন তথ্য দিতে পারছেনা। ফলে স্থগিত থাকা নির্বাচন আগামী ১৪ জুলাই সংরক্ষিত সদস্য পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন। জানা মতে চাম্বল ইউনিয়নে চেয়ারম্যান পদে মুজিবুল হক চৌধুরী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সাহেদা বেগম নুরী (চশমা), স্বতন্ত্র প্রার্থী ফজলুল কাদের (আনারস), স্বতন্ত্র প্রার্থী মো: এরশাদুর রহমান (মোটর সাইকেল), সহ ৪ জন,
সংরক্ষিত ৩ ওয়ার্ডে ৩ জন করে সদস্য পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে ৪ জন, ২নং ওয়ার্ডে ৪ জন, ৩নং ওয়ার্ডে ৪ জন, ৪নং ওয়ার্ডে ৫ জন, ৫নং ওয়ার্ডে ৭ জন, ৬নং ওয়ার্ডে ৭ জন, ৭নং ওয়ার্ডে ৭ জন, ৮নং ওয়ার্ডে ৫ জন, ৯নং ওয়ার্ডে ২ জন প্রার্থী মিলে,৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। নির্বাচনে ১০টি কেন্দ্রে ২৫ হাজার ৫৯০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করে তাদের প্রতিনিধি নির্বাচিত করবেন।

উল্লেখ্য বাঁশখালীর ১৪টি ইউনিয়নের নির্বাচন ১৫ জুন অনুষ্টিত হবার কথা থাকলে গত ২৯ মে চাস্বলের বাংলা বাজার এলাকায় এক পথ সভায় বর্তমান চেয়ারম্যান ইভিএম নিয়ে এক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তা নিয়ে বাংলাদেশ নির্বাচন কমিশনের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর ৭৩ এবং ইউনিয়ন পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ৩১ তৎসহ পেনাল কোডের ১৭১ চ ধারা মোতাবেক বাঁশখালী থানায় নং ৮ মামলা দায়ের করেন। ৫ জুন রাতে বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বাদী হয়ে দায়ের করা মামলার ফলে চাম্বল ইউপির নির্বাচন স্থগিত হয়।

এদিকে চাম্বল ইউনিয়নের নির্বাচনের দায়িত্বরত রিটানিং অফিসার ও চট্টগ্রামের পাঁচলাইশ থানা নির্বাচন কর্মকর্তা রকর চাকমা জানান, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে, তবে আগামী কাল মঙ্গলবার মক ভোটিং হবার কথা ছিল তা স্থগিত করা হয়েছে , নির্বাচন হবে কি হবে না তার কোন সুনিদিষ্ট দিক নির্দেশনা এখনও আমাদের কাছে পৌছায়নি বলে তিনি জানান। নতুন কোন দিক নির্দেশনা না আসে তাহলে পুর্বের ঘোষনা মতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০এর বিধি ১১ মতে আগামী ১৪ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চেয়ারম্যান ও সাধারন সদস্য পদে নির্বাচন অনুষ্টিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan