রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীর ঋষিধামে ঋষিকুম্ভ ও কুম্ভুমেলার প্রস্তুুতি সভা অনুষ্টিত

সংবাদ দাতা
  • প্রকাশিত : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ২২৯ জন পড়েছেন

বাংলাদেশের একমাত্র শিব কল্পতরু শ্রীমৎ স্বামী অদ্বৈতানন্দ পুরী মহারাজ প্রবতির্ত পূর্ণ কুম্ভের অনুসরণে বাঁশখালীর ঐতিহাসিক ঋষিধামে ঋষিকুম্ভ ও কুম্ভুমেলা অনুষ্টিত হয়। আগামী ২৩ সালের ২৭ জানুয়ারি থেকে ৬ ফেব্রয়ারি পর্যন্ত ১০দিন ব্যাপী ঋষিকুম্ভ ও কুম্ভুমেলার প্রস্তুতি সভা গতকাল ৭ অক্টোবর সকালে ঋষিধামে অনুষ্ঠিত হয়। বাঁশখালীর ঋষিধাম ও তুলশীধামের মোহন্ত মহারাজ শ্রীমৎ স্বামী সুর্দশনানন্দ পুরী মহারাজের পৌরহিত্যের অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন শ্রীমৎ স্বামী রবীশ্বরানন্দ পুরী মহারাজ, শ্রীমৎ স্বামী নিরঞ্জনানন্দ পুরী মহারাজ, শ্রীমৎ প্রদীপানন্দ পুরী মহারাজ, শ্রীমৎ স্বামী লক্ষী নারায়ন পুরী মহারাজ। বক্তব্য রাখেন শ্রী শ্রী জন্মাষ্ঠমী উদযাপন পরিষদ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুকুমার চৌধুরী, দেবাশীষ পালিত, এডভোকেট অনুপম বিশ্বাস,দক্ষিণ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম শাহাদাত আলম, আশীষ ভট্টাচার্য, তাপস কুমার নন্দী,উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি প্রনব কান্তি দাশ, সাধারন সম্পাদক ঝুন্টু কুমার দাশ, তড়িৎ কান্তি গুহ, অলক দাশ, এডভোকেট তপন কান্তি দাশ অনুপ বরণ দাশ, এডভোকেট কাঞ্চন বিশ্বাস প্রদীপ গুহ প্রমুহ।

বাংলাদেশের একমাত্র শিব কল্পতরু শ্রীমৎ স্বামী অদ্বৈতানন্দ পুরী মহারাজ প্রবতির্ত পূর্ণ কুম্ভের অনুসরণে বাঁশখালীর ঐতিহাসিক ঋষিধামে ২১তম ঋষিকুম্ভ ও কুম্ভুমেলা আগামী ২৩ সালের ২৭ জানুয়ারি থেকে ৬ ফেব্রয়ারি পর্যন্ত ১০দিন ব্যাপী অনুষ্টিত হবে। ঋষিধামে ২১তম ঋষিকুম্ভ ও কুম্ভুমেলা উপলক্ষে মোহন্ত মহারাজ শ্রীমৎ স্বামী সুর্দশনানন্ন্দ পুরী মহারাজ ২ জনের নাম ঘোষনা করলে ও পরে সে কমিটি নিয়ে উপস্থিত ভক্তরা হৈ হেল্লা শুরু করে দীর্ঘ সময় ধরে। পরে শুক্রবার বিকালে স্বামী সুর্দশনানন্দ পুরী মহারাজ উপস্থিত দৈনিক আজাদী প্রতিনিধি সহ জনতার উদেশ্যে বলেন, শিব কল্পতরু শ্রীমৎ স্বামী অদ্বৈতানন্দ পুরী মহারাজ এর আর্শীবাদ নিয়ে তাঁর নেতৃত্বে মেলা সম্পন্ন করা হবে আপাতত কোন কমিটি হবে না সেটা বলাতে পরিস্থিতি শান্ত হয়। উল্লেখ্য প্রতি ৩ বছর অন্তর অন্তর বাংলাদেশের একমাত্র বাঁশখালীর ঐতিহাসিক ঋষিধামে ঋষিকুম্ভ ও কুম্ভুমেলা অনুষ্টিত হয়। সেখানে বাংলাদেশের সর্বত্র ছাড়া ও বিশ্বের বিভিন্ন দেশের সাধু সন্ন্যাসী ধর্মপ্রাণ হাজার হাজার নরনারী উপস্থিত হয়ে মেলাকে প্রাণবন্ত করে তোলে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan