বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে বিশ্ব পরিযায়ী পাখি দিবসে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ১৬৩ জন পড়েছেন

“ম্লান করলে রাতের আলো- পাখিরা থাকবে আরো ভাল” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব পরিযায়ী পাখি দিবসে উপলক্ষে চট্টগ্রামের পর্যটন স্পর্ট বাঁশখালী ইকোপার্কের হলরুমে আলোচনা সভা শনিবার সকালে অনুষ্টিত হয়। বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের আয়োজনে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী থাকার কথা থাকলে ও অসুস্থতার কারণে তিনি উপস্থিত হতে পারেনি।

বিশেষ অতিথি ছিলেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী,উপকুলীয় বন বিভাগের চট্টগ্রামের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আবদুর রহমান, শীলকুপ ইউনিয়নের চেয়ারম্যান কায়েশ সরওয়ার সুমন। সভায় স্বাগত বক্তব্য রাখেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের কর্মকর্তা দ্বীপান্বিতা ভট্রাচার্য, প্রবন্ধ উপস্থাপন করেন নুর জাহান। এতে সভায় অতিথি ছিলেন ও আলোচনায় অংশ জলদী সহ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ হামিদ উল্লাহ, সহ সভাপতি মাওলানা আকতার হোছাইন, প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদুল্লাহ,সাংবাদিক কল্যাণ বড়ুয়া। জলদী অভয়ারন্য রেঞ্জ ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, সারা বছর দেশের বিভিন্ন প্রান্তে পরিযায়ী পাখি আসে এদেশে। তাদের যথাযথ সংরক্ষণ করা আমাদের কর্তব্য। পরিযায়ী পাখি শিকার এবং ক্রয় বিক্রয় বন্ধে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan