সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে বিশ্ব বন্যপ্রাণি দিবসে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ১২১ জন পড়েছেন

‘সকলের অংশগ্রহণ- বন্যপ্রাণি হবে সংরক্ষণ’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব বন্যপ্রাণি দিবস উপলক্ষে বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ চট্টগ্রাম এর আয়োজনে আলোচনা সভা চট্টগ্রামের বাঁশখালী ইকোপার্কের হলরুমে শনিবার (৪মার্চ) সকালে অনুষ্টিত হয়। বাঁশখালী উপজেলা সহকারি কমিশনার (ভুমি)খোন্দকার মাহমুদুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ চট্টগ্রাম এর বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন ব্যবস্থাপনা পরিকল্পনা বিভাগ চট্টগ্রামের বিভাগীয় বন কর্মকর্তা কাজল তালুকদার, জলদী সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটির সভাপতি মোঃ হামিদ উল্লাহ, শীলকুপ ইউনিয়নের চেয়ারম্যান কায়েশ সরওয়ার সুমন। সভায় স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্যপ্রাণি ও জীব বৈচিত্র সংরক্ষন কর্মকর্তা নুর জাহান বেগম, প্রধান আলোচক ছিলেন বন্যপ্রাণি ও জীববৈচিত্র সংরক্ষন কর্মকর্তা, বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ এর কর্মকর্তা দ্বীপান্বিতা ভট্রাচার্য্য ।

এ সময় আলোচনায় অংশ নেন ভেটেইনারি সার্জন ডাঃ নাজমুল হক, জলদী সহ ব্যবস্থাপনা কমিটির সহ সভাপতি মাওলানা আকতার হোছাইন, বাঁশখালী একাডেমির নির্বাহী পরিচালক সাংবাদিক কল্যাণ বড়ুয়া,মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদুল্লাহ, সিপিজি সদস্য ফয়জুল আলম। বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও জলদী অভয়ারন্য রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখের সঞ্চালনে সভায় সিপিজি সদস্য, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধি সহ বন বিভাগের দায়িত্বশীল কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বলেন, বিশ্ব প্রকৃতিকে সজীব রাখতে বন্যপ্রাণিকে সংরক্ষন করা সকলের দায়িত্ব রয়েছে। বন্যপ্রাণি যদি না থাকে তাহলে পরিবশে বিপন্ন হবে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan