বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে ভ্রাম্যমান আদালতে খুলে নিল হাইড্রলিক হর্ণ

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ১২০ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালীর প্রধান সড়কে বিকট শব্দে গাড়ি চালিয়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ১৫(২) ধারা লংঘন করায় গাড়ি থেকে হাইড্রলিক হর্ণ খুলে নেওয়া এবং জরিমানা করা হয়। বৃহস্পতিবার বিকালে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান এর নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অপরদিকে সাগরে মাছ ধরা নিষিদ্ধ সময়ে শেখেরখীলের ফাড়ির মুখ এলাকায় মাছ সংরক্ষণ ও মজুদ রাখায় মজুদকারিকে জরিমানা করা হয়, জব্দ কৃত মাছ এতিম খানায় প্রদান করা হয়।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী জানান,বাঁশখালীর প্রধান সড়কের পৌরসদর জলদী এলাকায় হাইড্রলিক হর্ণ ব্যবহার করে শব্দ দূষণ রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় হাইড্রলিক হর্ণ ব্যবহার করায় ৪ জন বাস ড্রাইভার কে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ১৫(২) ধারায় ১ হাজার টাকা করে ৪হাজার টাকা জরিমানা করা হয় এই সময় গাড়িগুলো থেকে হাইড্রলিক হর্ণ খুলে নেওয়া হয়। অপরদিকে শেখেরখীল ইউনিয়নের ফাড়ির মুখ এলাকায় মাছ ব্যবসায়ীর কাছ থেকে ১২ কেজি সামুদ্রিক মাছ জব্দ করে তাকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ ধারায় ২হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত সামুদ্রিক মাছ চাম্বল মাদ্রাসায় প্রদান করা হয়। এলাকার আইনশৃংখলা ও অপরাধ রোধে প্রশাসন সকল ধরনের কার্যক্রম পরিচালনা করবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan