শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

সুলতান উল কবির ছিলেন আওয়ামী রাজনীতির অকুতোভয় কান্ডারী

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ১৩৪ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালীর সাবেক সাংসদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের আমৃত্যু সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সুলতান উল কবির চৌধুরীর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে স্মরণ সভা মঙ্গলবার বিকালে অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের নিজস্ব কার্যালয়ে অনুষ্টিত সভায় সভাপতিত্বে করেন বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল গফুর।

বাঁশখালী পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক নীলকন্ঠ দাশ এর সঞ্চালনায় সভায় আলোচনায় অংশ নেন সাবেক উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন চৌধুরী খোকা, কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম.শাহাদত আলম, বাঁশখালী পৌরসভার মেয়র এসএম তোফাইল বিন হোছাইন, বৈলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো.কফিল উদ্দীন, শীলকুপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কায়েশ সরওয়ার সুমন, বাঁশখালী পৌরসভা যুবলীগের আহবায়ক মোহাম্মদ হামিদ উল্লাহ, আবু জাফর, মাহমুদুল ইসলাম,সেলিম উদ্দিন চৌধুরী, উপজেলা ওলামালীগের সভাপতি মাওলানা আক্তার হোসাইন, চৌধুরী নাজেমুল হক, মো: ইব্রাহিম সিকদার, সাইফুল আজম, প্যানেল মেয়র ও কাউন্সিলর রোজিনা সুলতানা রোজি, আবদুল আউয়াল টিপু, মিজানুর রহমান, নাজমুল হক(রাফসান), আলী আকবর তালুকদার, ইমরুল হক চৌধুরী ফাহিম, আমির মিয়া বিএ, মো: রায়হান, মো: রুবেল, শহীদুল ইসলাম, শাহিনুর ইসলাম বাহাদুর প্রমুখ।

সভায় বক্তারা বলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ এড. সুলতান উল কবির চৌধুরী, শুধুমাত্র বাঁশখালীর নয়, আওয়ামীলীগের অবিসংবাদিত নেতা। তিনি সিটি সুলতান হিসেবে মহানগরে সমধিক পরিচিত। তিনি জেলা ছাত্রলীগ,কেন্দ্রীয় যুবলীগ,দক্ষিন জেলা আওয়ামীলীগের মৃত্যুর আগে পর্যন্ত সহ সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ৬৯ এর গনঅভ্যুত্থান, ৭০ এর নির্বাচনে নেতৃত্ব দিয়েছেন। ১৯৯১ সালের জাতীয় নির্বাচনে বাঁশখালী থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। রাজনৈতিক ও ব্যক্তিগত জীবনে কখনো অন্যায়কে প্রশ্রয় দেয়নি। সৎ ও ন্যায়ের মুর্ত প্রতীক ছিলেন মরহুম এড. সুলতান উল কবির চৌধুরী। সাধারন মানুষের হৃদয় থেকে সুলতান উল কবির চৌধুরীকে কখনো মুছা যাবেনা। তারা আরো বলেন, যারা সততার সাথে রাজনীতি করবেন জাতি তাদের আজীবন স্মরণ রাখবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan