শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে কৃষি অধিদপ্তরের ৩ দিনব্যাপী মেলা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ১৩০ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে ৩ দিনব্যাপী কৃষি মেলা গতকাল সম্পন্ন হয়েছে। উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে আয়োজিত কৃষি মেলার সমাপনী অনুষ্টানে সভাপতিত্ব করেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী। এতে প্রধান অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, বাঁশখালী উপজেলা কৃষি কর্মকর্তা আবু সালেকের স্বাগত বক্তব্যে সভায় বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজমী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: শওকতুজ্জামান।
উপ-সহকারি কৃষি কর্মকর্তা সুরঞ্জিত রুদ্রের সঞ্চালনায় এ সময় মেলায় অংশগ্রহন কারি এবং ষ্টল দেওয়া নার্সারী মালিকদের ক্রেষ্ট দিয়ে সন্মাননা প্রদান সহ আধুনিক পদ্ধতিতে তরমুজ চাষের জন্য আবদুস ছবুর,ড্রাগন চাষের জন্য যতীন্দ্র দে,পান চাষের জন্য নওশা মিয়াকে পুরস্কৃত করা হয়।
এ সময় প্রধান অতিথি বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী বলেন,’মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন এক ইঞ্চি জমিও যাতে অনাবাদি না থাকে। আমাদের সকল জমি চাষাবাদের আওতায় নিয়ে আসতে হবে। পাশাপাশি বিদেশি ফলমূলের পাশাপাশি আমাদের দেশীয় ফলমূলের প্রতি আগ্রহী হতে হবে। তাহলে বাজারে ভালো দাম পেয়ে আমাদের দেশীয় কৃষকরা লাভবান হবে এবং কৃষির প্রতি আরও বেশি আগ্রহী হবে। সরকার কৃষকের ভুর্তুকি মুল্যে নানা ধরনের কৃষি যন্ত্রপাতি সহ সার বীজ সরবরাহ করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan