সোমবার, ১০ জুন ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীর সংঘরাজ অভয়তিষ্য বিহারে কঠিন চীবর দান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩
  • ৯৫ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালী সংঘরাজ অভয়তিষ্য পারিজাত আরাম বিহারের শুভ কঠিন চীবর দানোৎসব মঙ্গলবারদিনব্যাপী অনুষ্টান মালার মধ্যে অনুষ্টিত হয়। দিনব্যাপী অনুষ্টান মালার দ্বিতীয় পর্ব শুভ কঠিন চীবর দানোৎসব।
এ শুভ কঠিন চীবর দানোৎসবের উদ্বোধন ও সঞ্চালনা করেন সংঘরাজ অভয়তিষ্য পারিজাত আরাম বিহারের অধ্যক্ষ শ্রীমৎ মৈত্রীজিৎ মহাস্থবির। বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার উপদেষ্টা শ্রীমৎ ধর্মদর্শী মহাস্থবিরের সভাপতিত্বে সভায় প্রধান ধর্মদেশক বিদর্শনসাধক সত্যপাল মহাস্থবির, মূখ্য আলোচক ছিলেন শ্রীমৎ মেত্তাবংশ মহাস্থবির,ধর্মালোচনা করেন ড.সুমনপ্রিয় মহাস্থবির, শ্রীমৎ প্রজ্ঞাসত্য স্থবির। সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ১৬ বাঁশখালী আসনের সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি,বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার। সংবর্ধিত অতিথি ছিলেন চট্টগ্রাম মডেল সরকারি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. অর্থদর্শী বড়ুয়া। বক্তব্য রাখেন বাঁশখালী বৌদ্ধ সমিতির সাংগঠনিক সম্পাদক প্রকাশ বড়ুয়া।
অনুষ্টানের প্রধান অতিথি চট্টগ্রাম ১৬ বাঁশখালী আসনের সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। তিনি বলেন স্বাধীন বাংলাদেশে সংখ্যালঘু সংখ্যাগুরু বলতে কিছু নেই। এদেশে মুসলিম হিন্দু বৌদ্ধ খৃষ্টান সবাই একসাথে বসবাস করবে, সবাই সবার নিজ নিজ ধর্ম যথাযথ ভাবে নির্বিঘ্নে পালন করবে।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সে শিক্ষা ও আদর্শ নিয়ে এদেশ স্বাধীন করেছেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে কোন ধরনের ধর্মীয় সম্প্রীতি যাতে নষ্ট না হয় তার জন্য কাজ করছে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।
এর আগে সকাল বেলা এ গ্রামজাত সংঘমনীষা সপ্তম সংঘরাজ সদ্ধর্মকীর্তি অভয়তিষ্য মহাস্থবির ও একাদশ সংঘরাজ শাসনশোভন শাসনশ্রী মহাস্থবির সহ সংঘপুরুষদের স্মরণে সংঘদান ও স্মরনসভা জলদী ধর্মরতœ বিহারের অধ্যক্ষ সর্দ্ধমরশ্মি শ্রীমৎ ধর্মাপাল মহাস্থবিরের সভাপতিত্বে অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন শীলকুপ জ্ঞানোদয় বিহারের অধ্যক্ষ ও বাঁশখালী বৌদ্ধ সমিতির সভাপতি শ্রীমৎ রাহুলপ্রিয় মহাস্থবির, প্রধান জ্ঞাতি ছিলেন বাঁশখালী কেন্দ্রীয় শীলকুপ চৈত্য বিহারের অধ্যক্ষ শ্রীমৎ দেবমিত্র মহাস্থবির, বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জলদী বিবেকারাম বিহারের অধ্যক্ষ শ্রীমৎ তিলোকানন্দ মহাস্থবির, প্রধান ধর্মলোচক ছিলেন এম প্রজ্ঞামিত্র থের,ধর্মলোচক ছিলেন শ্রীমৎ জ্ঞানবোধি ভিক্ষু, শ্রীমৎ চন্দ্রবোধি ভিক্ষু,শ্রীমৎ রেবতপ্রিয় ভিক্ষু, মঙ্গলাচরণ করেন শ্রীমৎ বিজয়বোধি ভিক্ষু।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan