সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে ৮ হাজার কৃষকদের মাঝে সার বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ৯০ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালীতে উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ সম্প্রতি উপজেলা অফিসার্স কাবের হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্টিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী।
বিশেষ অতিথি ও উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজমী। উপজেলা কৃষি কর্মকর্তা মো: আবু সালেকের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল গফুর,সরলের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, কালীপুরের চেয়ারম্যান আ.ন.ম শাহাদত আলম, বৈলছড়ির চেয়ারম্যান মোঃ কফিল উদ্দিন, ছনুয়ার চেয়ারম্যান এম. হারুনুর রশিদ, সাধনপুরের চেয়ারম্যান কেএম সালাহ উদ্দিন কামাল, খানখানাবাদের চেয়ারম্যান জসীম উদ্দিন হায়দার, শীলকুপের চেয়ারম্যান কায়েশ সরওয়ার সুমন, কাথরিয়ার চেয়ারম্যান ইবনে আমিন, শেখেরখীলের চেয়ারম্যান মোরশেদুর রহমান ফারুকী, পুকুরিয়ার চেয়ারম্যান মো: আসহাব উদ্দিন,উপজেলা প্রকৌশলী কাজী ফাহাদ বিন মাহমুদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরী,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: জিয়াউল কাদের, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: শাফিন ইশমাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: হারুন মোল্লা, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুক চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: মামুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াদ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কুহেলিকা সরকার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ এনামুল করিম, মুক্তিযোদ্ধা আহমদ ছফা, ,গন্ডামারা ও বাহারছড়ার প্যানেল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান, সহ দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্টানে ৪২৫ জন কৃষককে রবি মৌসুমের সরিষা, গম, খেসারী, ভুট্টা, মুগ, সুর্যমুখী, বীজ ও রাসায়নিক সার এবং পৌরসভা সহ ১৪টি ইউনিয়নের ৮ হাজার কৃষককে বেরো হাইব্রিড ধানের বীজ বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। মাছে ভাতে বাঙ্গালী তা প্রমানে সরকার নানা মুখী প্রকল্প গ্রহনের মাধ্যমে কৃষককে বিনামুল্যে সার বীজ প্রদান করে কৃষি অগ্রযাত্রা অভ্যাহত রেখেছে। তিনি আগামীতে ও যাতে কোন কৃষককে সারের জন্য অকালে প্রাণ দিতে না হয় তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্তা রাখার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan