শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ২৪ জন পড়েছেন

“নারীর সম-অধিকার সমসুযোগ-এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপন উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে র‌্যালি শেষে বাঁশখালী উপজেলা অফিসার্স কাব হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কুহেলিকা সরকারের স্বাগত বক্তব্য ও সঞ্চালনায় অনুষ্টিত সভায় বাঁশখালী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: শওকতুজ্জামান, বাঁশখালী একাডেমির প্রধান নির্বাহী পরিচালক সাংবাদিক কল্যাণ বড়ুয়া, শিক্ষিকা উন্মে আতিকা আলোচনায় অংশ নেন।
উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের প্রশিক্ষক মো: শিহাব তালুকদার, বাঁশখালী প্রেস কাবের সাধারন সম্পাদক শাহ মো: শফিউল্লাহ, সাংবাদিক প্রকাশ বড়ুয়া, সাংবাদিক তাফহীমুল ইসলাম সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধি এবং মহিলা বিষয়ক দপ্তর পরিচালিত কিশোর কিশোরী কাবের সদস্যরা উপস্থিত ছিলেন এবং কবিতা, ও গান পরিবেশন করেন। আলোচনা শেষে কিশোর কিশোরী কাবের সদস্যদের অংশগ্রহনে চিত্রাংকন,আবৃত্তি,সংগীত দৌড় ও বালিশ বদল প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সভায় বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বলেন,নারীরা এখন অনেক সচেতন। নারীরা এগিয়ে যাচ্ছে সর্বক্ষেত্রে। ঘরে বসে থেকে নির্যাতিত, অবহেলিত না হয়ে নিজেরা সচেতন হয়ে নারী পুরুষ বৈষম্যকে দূর করে একসাথে কাজ করার পাশাপাশি নারীদের সম্মান ও শ্রদ্ধায় সকলকে এগিয়ে আসার আহবান জানান। বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়ন এবং আধুনিক শিক্ষায় শিক্ষিত হলে যৌতুক, বাল্যবিয়ে, নারী নির্যাতন প্রতিরোধ, ইভটিজিং এর বিরুদ্ধেও এগিয়ে আসা সম্ভব হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan