শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
পুকু‌রিয়া নাটমুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত‌্যা‌গের দাবী‌তে বিক্ষোভ বাঁশখালীর চা বাগানের নতুন স্কুল ভবনের নির্মানাধীন কক্ষ ভাংচুরের অভিযোগ বাঁশখালীতে ইপসার প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত বাঁশখালীতে সংঘরাজের স্মরণসভা ও উপসংঘরাজ ধর্মদর্শী মহাস্থবিরের সংবর্ধনা সভা বাঁশখালীতে ইপসার উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যনদের শপথ গ্রহন সম্পন্ন বাঁশখালীতে সাবেক সাংসদ সুলতান উল কবিরের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা বাঁশখালীতে পাহাড়ধসের ক্ষতি কমাতে কাজ করবে ইপসা ও সেভ দ্য চিলড্রেন বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন

বাঁশখালীতে ইপসার উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ৪০ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার খানখানাবাদ ইউনিয়নে স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা) এর সহায়তায় স্থানীয় উদ্যোমী তরুণদের গঠিত যুব ফোরামের সদস্যদের উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয় ৪ জুলাই বৃহস্পতিবার। খানখানাবাদের কদমরসুল এলাকার হয়রত নুরে মুস্তফা (সাঃ) আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এ চারা বিতরণ করা হয় এবং ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থানে বৃক্ষ রোপন করা হয়। কর্মসূচি উদ্বোধন করেন হয়রত নুরে মুস্তফা (সাঃ) আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনছুরুল আলম। তিনি যুবদের এ কার্যক্রমের ভূয়ষী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এ ধরনের কার্ক্রম চলমান রাখার জন্য অনুরোধ করেন। চারা বিতরণ ও রোপন অনুষ্টানে উন্নয়নকর্মী ও সাংবাদিক কল্যাণ বড়ুয়া, ইপসার কর্মকর্তা আবদুল কাইয়ুম সিকদার, শিক্ষক আকিব উল্লাহ, ইপসার খানখানাবাদের যুব ফোরামের সদস্য ওয়াজিহা ইসলাম মাইশা, মারুফ এলাহী, আরিফ বখতেয়ার, মোহাম্মদ তামিম,তামজীম ইসলাম তৌসিফ, রিদুয়ানুল হক, নিগার সুলতানা তাহিয়া, নাদিরা ফৈয়জিয়া সহ শিক্ষক শিক্ষিার্থী এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।
উল্লেখ্য উন্নয়ন সংস্থা ইপসা আন্তজার্তিক দাতা সংস্থা সিজেআরএফের সহায়তায়“বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় উপকূলীয় এলাকার জলবায়ু স্থানচ্যুত মানুষের অধিকার ও প্রয়োজনীয়তা নিশ্চিতকরণ প্রকল্প” বাঁশখালী উপজেলার দূর্যোগ প্রবন এলাকায় বাস্তবায়ন করে। এ প্রকল্পের আওতায় গঠিত যুব ফোরামের সদস্যরা বাংলাদেশ ব্যাপী সরকারের বৃক্ষ রোপন কর্মসূচি ‘বৃক্ষ দিয়ে সাজাই দেশ,দুর্যোগ হ্রাসে স্মার্ট হবে বাংলাদেশ “এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাঁশখালীর খানখানাবাদে ইপসার যুব ফোরামের সদস্যরা বৃক্ষ রোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচি পালন করে। যুব ফোরামের সদস্যরা ভবিষ্যৎ এ আরও সামাজিক ও পরিবেশ ব্যবস্থাপনা নিয়ে আরও কাজ করবে বলে অঙ্গীকার করেন ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan