শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

গ্রিসের রাজধানী এথেন্সে সরকারিভাবে মসজিদ নির্মাণ

সংবাদ দাতা
  • প্রকাশিত : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৪০০ জন পড়েছেন

সুত্র: আজাদী ডেস্ক

গ্রিসের রাজধানী এথেন্সে প্রথমবারের মতো নির্মিত সরকারি মসজিদটি মুসল্লিদের জন্য খুলে দেওয়া হয়েছে। সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানায়, গত শুক্রবার খ্রিস্টানদের ধর্মীয় উৎসব বড়দিনে মসজিদটি নামাজের জন্য খুলে দেওয়া হলে দিনটি মুসলমানদের জন্যও উৎসবমুখর হয়ে ওঠে। গত নভেম্বরে প্রথমবারের মতো উদ্বোধন করা হলেও মসজিদটি বন্ধ করে দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এদিকে, গ্রিসজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আরোপিত লকডাউন শিথিল করায় বড়দিন উদযাপনের সুযোগ পেয়েছেন খ্রিস্ট ধর্মাবলম্বীরা। ফলে জুমার নামাজের জন্য মসজিদটিও খুলে দিয়েছে কর্তৃপক্ষ। খবর বিডিনিউজের।
দেশটির শিক্ষা ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মহাসচিব গিয়রগস কালানটজিস বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছে, কোনো বৈষম্য রাখবো না যেন সব উপাসনালয়ে প্রার্থনা হতে পারে। তবে সেখানে একসঙ্গে ২৫ জনের বেশি মানুষ উপস্থিত থাকতে পারবেন না। এথেন্সে অটোমান সাম্রাজ্যের অবসান হওয়ার পর থেকে অর্থাৎ প্রায় দুশ’ বছর আগে থেকে মুসল্লিরা একটি মসজিদের দাবি জানিয়ে আসছিলেন। অবশেষে প্রথমবারের মতো সরকারিভাবে মসজিদ নির্মিত হলো। নভেম্বরের শুরুতে মাত্র পাঁচদিন খোলা ছিলো মসজিদটি এবং সরকারের পক্ষ থেকে সেখানে ইমাম হিসেবে নিয়োগ পান মোহাম্মদ সিসি জাকি। মসজিদ উদ্বোধন হলে ৫৫ বছর বয়সী এ ইমাম উচ্ছ্বাস প্রকাশ করেন। তবে, সেসময় করোনা ভাইরাসের কারণে মসজিদটি বন্ধ করে দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ। রাষ্ট্রীয় তহবিলে নির্মিত মসজিদটি এথেন্সের শিল্প এলাকা ইয়া ওদোসে নির্মাণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan