সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে প্রধানমন্ত্রীর উপহার পেল শঙ্খের ভাঙ্গন কবলিত ৪০ পরিবার

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৩৩৩ জন পড়েছেন

মুজিব বর্ষের উপহার নতুন ঘর পেলেন এবার শঙ্খ নদীর ভাঙ্গনে নিং:স্ব হওয়া পুকুরিয়া এলাকার ৪০ পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ সব গৃহহীনদের গৃহের চাবি এবং জায়গার দলিল হস্তান্তর । এ উপলক্ষে বাঁশখালী উপজেলা অফিসার্স কাব হলরুমে উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী। উপজেলা কৃষি কর্মকর্তা আবু ছালেকের সঞ্চালনায় অনুষ্টিানে উপস্থিত ছিলেন ও আলোচনায় অংশ নেন সহকারি কমিশনার (ভুমি ) মোহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজমী, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়ুয়া, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মত সফিউল কবীর, উপজেলা প্রকৌশলী আশরাফুল ইসলাম ভুঁইয়া, শিক্ষা কর্মকর্তা, মোহাম্মদ মামুন, নুরুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, নির্বাচন কর্মকর্তা ফয়সাল আলম, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুক হীরু,মহিলা বিষয়ক কর্মকর্তা সাকেরা শরীফ, যুব উন্নয় কর্মকর্তা (অতি:) মামুন চৌধুরী,সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান মহি উদ্দিন চৌধুরী খোকা, সরল ইউনিয়নের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, বৈলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান কফিল উদ্দিন, খানখানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো: বদরুদ্দিন চৌধুরী, পুকুরিয়ার চেয়ারম্যান মো: আহসাব উদ্দিন, পল্লী বিদ্যুতের ডিজিএম জসীম উদ্দিন, জলদী অভয়ারন্য রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখ, সাংবাদিক অনুপম কুমার দে, কল্যাণ বড়ূয়া,আওয়ামীলীগ নেতা জিল্লুল করিম শরীফি, এডভোকেট তোফাইল বিন হোছাইন, মো: হামিদ উল্লাহ,মাওলানা আকতার হোছাইন, সাংবাদিক আবদুল মতলব কালু, আবু বক্কর বাবুল, শাহ মো: শফি উল্লাহ, আবদুল জব্বার, সৈকত আচার্য, মিজান বিন তাহের, রিয়াদুল ইসলাম রিয়াদ, তাফহীমুল ইসলাম ,  হেলাল উদ্দিন চৌধুরী সহ বিভিন্ন দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তা সহ রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের প্রতিনিধি ও গৃহপ্রাপ্তরা উপস্থিত ছিলেন। গৃহের চাবি ও দলিল গ্রহনকালে কালে নতুন ঘরপ্রাপ্ত নুরুল কবির বলেন,শঙ্খ নদীর ভাঙ্গনে বাড়িটি বিলীন হওয়ার পর দু,চোখের ঘুম হারাম হয়ে যায়, একদিকে ভিটাবাড়ি বিলীন অন্য দিকে মাথা গোঁজার ঠাই পাওয়ার চিন্তায় । অবশেষে মাননীয় প্রধানমন্ত্রীর মুজিব বর্ষের উপহার নতুন ঘর পেয়ে সকল দু:খ ভুলে গেছি। দোয়া করি প্রধানমন্ত্রী যেন আরো শত বছর আমাদের মাঝে বেঁচে থাকেন। অনুষ্টানের প্রধান অতিথি বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারি উদ্যোগের কারণে সারাদেশে আজ লক্ষাধিক গৃহহীন মানুষ নতুন করে ঘর পেল। তিনি বাঁশখালীর প্রতিটি গৃহহীন মানুষের তালিকা তৈরি পুর্বক তাদের নতুন গৃহ প্রদানের জন্য সকল ধরনের প্রদক্ষেপ গ্রহন ও বাস্তবায়ন করবেন বলে তিনি জানান । আর এলাকার সকল বিত্তবানদের গৃহহীনদের পাশে দাড়াঁনোর আহবান জানান।

শঙ্খের ভাঙ্গনের কবলে পড়ে নিংস্ব হয়েছে চট্টগ্রামের বাঁশখালীর উপজেলার পুকুরিয়া এলাকার তেচ্ছিপাড়া, খন্দকারপাড়া, পুকুরিয়া নতুন পাড়া, নাটমুড়া, হাজীগাঁও, বরুমছড়াসহ বেশ কয়েকটি গ্রাম। এ সব এলাকার মানুষের মাথাঁ গোজার টাই পাবার আশায় যখন চিন্তায় বিভোর তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহহীনদের নতুন ঘর প্রদানের মুজিব বর্ষের উপহারের ঘোষনা যেন তারা চাঁদ হাতে ফেলেন তারা অবশেষে প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সার্বিক সহযোগিতায় তালিকাভুক্ত হয়ে গতকাল রবিবার ৪০ ভূমিহীন গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ হস্তান্তর করা হয়। এ ৪০ নতুন ঘরের মধ্যে প্রথম ধাপের ২৬টি নতুন গৃহের মধ্যে সরকারি তহবিল থেকে ২২টি এবং বাকী ৪ টি উপজেলা বিসিএস এডমিনিস্ট্রেটিভ এসোসিয়েশন ১টি, উপজেলা কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ১টি, মাধ্যমিক, দাখিল ও কামিল মাদ্রাসার শিক্ষকবৃন্দ ১টি, সরকারি প্রাথকি বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকাবৃন্দ ১টি কর্তৃক নিমার্ণে ব্যয় ভার বহন করে আর দ্বিতীয় ধাপের ১৪ টি মোট ৪০ টি ঘর বুঝিয়ে দেওয়া হয়,প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan