মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে প্রশাসনের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ১৩৭ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ১ লক্ষ ৫০ হাজার চারা রোপণ কার্যক্রমের অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার ৩টি শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়।
বাঁশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের চারা বিতরণ অনুষ্টান বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ দাশের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী। বিদ্যালয়ের মাঠে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অঞ্জন চক্রবর্তী ও মোঃ ওসমান গনির সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রাজিব কুমার দাশ, সিনিয়র শিক্ষিকা তাহের বেগম, বিপ্লবী বিশ্বাস, সাংবাদিক মিজান বিন তাহের সহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাঁশখালী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেখ মুজতবা আলী চৌধুরী মিশুর সভাপতিত্বে ্এতে প্রধান অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ফারুক এর সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি ছিলেন শীলকুপ ইউনিয়নের চেয়ারম্যান কায়েশ সরওয়ার সুমন সহ বিদ্যালয়ের শিক্ষক, ইউপি সদস্য এবং পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

অপরদিকে বাণীগ্রাম সাধরপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে.এম সালাহ উদ্দিন কামালের সভাপতিত্বে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম মঈন উদ্দিন রাসেল এর সঞ্চালনায় এ সময় বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থী এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

চারা বিতরণ কালে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী পরিবেশকে প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে হলে বেশি বেশি গাছ লাগাতে ও বনায়ন বাড়াতে হবে। জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে পরিবেশ রক্ষায় সবাইকে একসাথে কাজ করতে হবে। এই কার্যক্রম বাস্তবায়নে সকলের অংশগ্রহন নিশ্চিত করার জন্য উপজেলার সকল স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীকে একটি করে গাছের চারা প্রদান করা হচ্ছে। যেটা তারা রোপন ও পরিচর্চার মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষায় এগিয়ে আসবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan