শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ৪০পরিবার

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩
  • ১০৯ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় আবারো নতুন করে ২শতক জমিসহ নতুন ঘর পেলেন ৪০ পরিবার । গতকাল বুধবার (৯ আগষ্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প ‘আশ্রয়ণ-২’ এর ‘ক’ শ্রেণির গৃহহীন ও ভুমিহীনদের পুনর্বাসনের জন্য নির্মিত গৃহ হস্তান্তর করা হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এ অনুষ্ঠানে অংশ নেন। এ নিয়ে সর্বমোট বাঁশখালীতে ২শতক জমি সহ নতুন ঘর পেলেন ৩১৬টি পরিবার। বাঁশখালীতে গৃহহীনদের কাছে নতুন ঘরের প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর অনুষ্টান বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে উপজেলা অফিসার্স কাবে হলরুমে অনুষ্টিত হয়। এ সময় নতুন গৃহ প্রাপ্তরা সহ বাঁশখালী সহকারী কমিশনার (ভুমি) আবদুল খালেক পাটোয়ারী, উপজেলা প্রাণিসম্পদ কর্তকর্তা ডাঃ সুপন নন্দী, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবু সালেক,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহুমুদুল ইসলাম চৌধুরী,উপজেলা প্রকৌশলী কাজী ফাহাদ বিন মাহমুদ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ এনামুল করিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের প্রকৌশলী লিপটন ওম, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ আদিল,উপজেলা সিপিপি স্বেচ্ছাসেবক সমন্বয়কারি কল্যাণ বড়ুয়া সহ দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নতুন ঘর পাওয়া কালীপুর ইউনিয়নের কোকদন্ডী গ্রামের প্রতিবন্ধী নুরুল ইসলাম বলেন, জীবনে কখনও স্বপ্ন দেখেনি, জায়গা সহ নতুন পাকা বাড়ি পাব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে স্বপ্ন পূরন করেছে। এবার বাকি জীবন অন্তত নিরাপদে কাটাতে পারব বলে সে জানান।
ভিক্ষা করে জীবন চালানো উত্তর জলদী এলাকার চান আরা বেগম বলেন, প্রধানমন্ত্রী আমাকে মাথা গোঁজার একটা ঠাই করে দিয়েছে। আমি দোয়া করি সে যেন দীর্ঘজীবি ও আজীবন প্রধানমন্ত্রী থাকে।
বয়োবৃদ্ধ মনোরমা নমঃ বলেন,মৃত্যুর আগে অন্তত একটা পাকা বাড়িতে ঘুমানোর সুযোগ করে দেও্য়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আর্শীবাদ করছি ,সে যেন দীর্ঘজীবি হয়ে আরো মানুষের সেবা করতে পারেন। উল্লেখ্য বাঁশখালীতে প্রথম পর্যায়ে ৪৭টি, দ্বিতীয় পর্যায়ে ১৪টি, তৃতীয় পর্যায়ে ১৩৫টি, চতুর্থ পর্যায়ে প্রথমে ৮০টি এবং গতকাল বুধবার ৪০টি সহ ২ শতক জমিসহ নতুন ঘর পেলেন ৩১৬টি পরিবার। এ সব ঘর গুলো বাঁশখালী পৌরসভার উত্তর ও দক্ষিণ জলদী, চাম্বল, পুকুরিয়া ও খানখানাবাদ ইউনিয়নে অবস্থিত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan