রবিবার, ০৯ জুন ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে র‌্যালী ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ৮৬ জন পড়েছেন

“অসমতার বিরুদ্ধে লড়াই করি-দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে বাঁশখালীতে প্রশাসনের উদ্যেগে র‌্যালী ও আলোচনা সভা শুক্রবার সকালে অনুষ্টিত হয়। উপজেলা চত্বরে র‌্যালী শেষে আলোচনা সভা অফিসার্স কাব হলরুমে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার ভূমি ওএক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটোয়ারী সভাপতিত্বে অনুষ্টিত সভায় স্বাগত বক্তব্য রাখেন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসুচী (সিপিপির) উপজেলা স্বেচ্ছাসেবক সমন্বয়কারি সাংবাদিক কল্যাণ বড়ুয়া। ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসুচী (সিপিপির) উপজেলার দায়িত্বরত মিঠু কুমার দাশের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের প্রকৌশলী লিপটন ওম,বাশঁখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাহবুবুল আলম, সিপিপির টিম লিড়ার আবুল হোসেন,মোঃ হাসেম, স্থায়ীত্ব উন্নয়ন সংস্থা ইপসার প্রতিনিধি আবিদা সুলতানা সহ ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসুচী (সিপিপির) সদস্য,শিক্ষার্থী সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশ হল দুর্যোগ প্রধান দেশ, তাই প্রতিটি দুর্যোগে আমাদের সতর্ক ভাবে মোবাবেলার মাধ্যমে আমাদের ক্ষতির পরিমান কমিয়ে আনা সম্ভব। সাধারণ মানুষের মধ্যে দুর্যোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করার জন্যই এই দিবসটি পালন করা হয়ে থাকে। দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি গ্রহণ করা গেলে জান-মালের য়তি কমিয়ে আনা সম্ভব। এক সময়ে বাংলাদেশে দুর্যোগে ব্যাপক প্রাণহানি ও তি হলেও বর্তমানে তেমনটি আর হচ্ছেনা। এছাড়া সরকারের দুর্যোগ মোকাবেলায় সমতা বৃদ্ধির বিষযটিও তুলে ধরেন তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan