রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পুস্পস্তবক অর্পন ও আলোচনা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৬১ জন পড়েছেন

জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাঁশখালী উপজেলা প্রশাসন দিনব্যাপী কর্মসুচী গ্রহন করেন। তার মধ্যে ছিল একুশের প্রথম প্রহরে বাঁশখালীর কেন্দ্রীয় স্মৃতিসৌধ এ পুস্পস্তবক অর্পন করা হয়। এসময় বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, উপজেলা চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী,উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী, আওয়ামীলীগ. মুক্তিযোদ্ধা সংসদ, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) মো:কামাল উদ্দিন,বাঁশখালী পৌরসভার মেয়র এডভোকেট এস.এম তোফাইল বিন হোসাইনের নেতৃত্বে, বাঁশখালী ফায়ার সার্ভিস,সরকারি আলাওল কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ কাজী মোহাম্মদ সোলেমানের নেতৃত্বে,বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মনোতোষ দাশের নেতৃত্বে,বাঁশখালী প্রেস ক্লাব (১৯৯৬ সালে প্রতিষ্টিত), পানি উন্নয়ন বোর্ড,উপজেলা যুবলীগ সভাপতি অধ্যাপক তাজুল ইসলামের নেতৃত্বে, মহিলালীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ সহ বিভিন্ন সামাজিক সংগঠন পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর সুর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে প্রভাতফেরী করা হয়। এরপর জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাঁশখালী উপজেলা প্রশাসনের আলোচনা সভাও পুরস্কার বিতরণীউপজেলা অফিসার্স কাবে অনুষ্টিত হয়। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। উপজেলা কৃষি কর্মকর্তা আবু সালেক এর সঞ্চালনায় সভায় আালোচনায় অংশ নেন, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো.কামাল উদ্দিন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. সমরঞ্জন বড়–য়া । উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার(ভুমি) মো: উমর ফারুক, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা: শফিকুর রহমান মজুমদার,বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক তদন্ত মো: আজিজুল ইসলাম, উপজেলা প্রকৌশলী ফাহাদ বিন মাহমুদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মামুন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: নুরুল ইসলাম,উপজেলা জনস্বাস্থ্য উপ প্রকৌশলী, যুব উন্নয়ন কর্মকর্তা,আনসার ভিডিপি কর্মকর্তা মো: দেলোয়ার হোসেন, বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মনোতোষ দাশ, বাঁশখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদুল্লাহ সহ বিভিন দপ্তরও শিক্ষা প্রতিষ্টানের প্রধানগন উপস্থিত ছিলেন।এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও শুদ্ধ বানান প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। চিত্রাংকন প্রতিযোগিতায় প্রথম মুহাম্মদ আবরার জাওয়াদ, দ্বিতীয় ফাইরোজ হুমায়রা সাবিহা, তৃতীয় শুরাইয়া আলম আদর,কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম নাশিদ কামাল শিমু, দ্বিতীয় নুসাইরা নওশিন, তৃতীয় তাহিয়া সুলতানা, শুদ্ধ বানান প্রতিযোগিতায় প্রথম সংগীতা দত্ত (তিষা),দ্বিতীয় রাইসাফুল জন্নাত, তৃতীয় মোহাম্মদ সেলিমকে পুরস্কৃত করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি বলেন, বাংলা ভাষার আন্দোলন ও স্বাধীনতা আন্দোলন একই সুত্রে গাঁথা। জাতির জনকের নেতৃত্বে দেশের জনগন ভাষা ও স্বাধীনতা পেয়েছে আর তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের জনগন অর্থনৈতিক মুক্তি পাবে। তিনি সর্বত্র সঠিক বাংলা ভাষা র্চ্চাার আহবান জানান।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan