শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাঁশখালীতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালী বৈলছড়ির ঢালা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত বাঁশখালীতে আওয়ামীলীগের স্বাধীনতা দিবসের আলোচনা বাঁশখালীতে মহান স্বাধীনতা দিবসে প্রশাসনের কুচকাওয়াজ ও সংবর্ধনা বাঁশখালীতে আওয়ামীলীগের জাতির জনকের জন্মদিনে আলোচনা বাঁশখালীতে জাতির জনকের জন্মদিনে প্রশাসনের আলোচনা ও পুরস্কার বিতরণ বাঁশখালীর বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ বাঁশখালী‌তে আন্তর্জা‌তিক দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‌্যালী ও আ‌লোচনা বাঁশখালীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বাঁশখালীতে স্বেচ্ছাসেবকলীগের এমপি সুলতান উল কবির চৌধুরীর স্মরণ সভা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : সোমবার, ১০ জুলাই, ২০২৩
  • ১২৯ জন পড়েছেন

চট্টগ্রামের বাঁশখালীর সাবেক সাংসদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের আমৃত্যু সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সুলতান উল কবির চৌধুরীর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাঁশখালী উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। শনিবার বিকেলে উপজেলা গ্রীণপার্ক কনভেনশন হলে বাঁশখালী উপজেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক শাহাদাত হোসেন চৌধুরী তানজুর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও বাঁশখালী উপজেলা চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র সেলিমুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, চট্টগ্রাম দক্ষিণ জেলা সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ও আশিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. হাশেম, দক্ষিন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল ওয়াজেদ সিদ্দিকি, দ. জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আতিকুল ইসলাম, চন্দনাইশ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সেলিম হোসেন, কর্ণফুলি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহেদুল আলম, নুরুল আবছার তালুকদার, সাবেক পৌর কাউন্সিলর তপন বড়ুয়া, আতাউল করিম।

বাঁশখালী উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক মনজুরুল আলম ও ফারুক হোসাইনের সঞ্চালনায় বক্তব্য রাখেন নাছির উদ্দীন, সুমন দত্ত, সাহাব উদ্দীন রবিন, আশরাফ উদ্দীন, এনামুল হক, অমিত চৌধুরী অমি, সাদ্দাম হোসেন, শেখ ফরিদ উদ্দীন চৌধুরী, বখতেয়ার উদ্দীন, আমিনুল ইসলাম, মো. বেলাল, মঈন উদ্দীন মামুন, এনামুল ইসলাম, জমির উদ্দীন, নুরুল আলম সিকদার প্রমুখ।

সভায় বক্তারা বলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ এড. সুলতান উল কবির চৌধুরী, শুধুমাত্র বাঁশখালীর নয়, আওয়ামীলীগের অবিসংবাদিত নেতা। তিনি সিটি সুলতান হিসেবে মহানগরে সমধিক পরিচিত। তিনি জেলা ছাত্রলীগ,কেন্দ্রীয়যুবলীগ,দক্ষিন জেলা আওয়ামীলীগের মৃত্যুর আগঅবদি সহ সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ৬৯ এর গনঅভ্যুত্থান, ৭০ এর নির্বাচনে নেতৃত্ব দিয়েছেন। ১৯৯১ সালের জাতীয় নির্বাচনে বাঁশখালী থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। রাজনৈতিক ও ব্যক্তিগত জীবনে কখনো অন্যায়কে প্রশ্রয় দেয়নি। সৎ ও ন্যায়ের মুর্ত প্রতীক ছিলেন মরহুম এড. সুলতান উল কবির চৌধুরী। সাধারন মানুষের হৃদয় থেকে সুলতান উল কবির চৌধুরীকে কখনো মুছা যাবেনা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
kallyan